খাগড়াছড়ি রামগড়ে ক্ষুদ্র-প্রান্তিক কৃষকদের মাঝে বীজ সার বিতরণ

top Banner

খাগড়াছড়ি ব্যুরোঃ

কৃষি মন্ত্রণালয়ের কর্মসূচির আওতায় রবি/২০২১-২২ মৌসুমে কৃষি খাতে ফসলের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রনোদনা হিসেবে রামগড়ে চলতি মৌসুমে ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সারও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১১ টায় উপজেলা কৃষি অফিস স্থলে উপজেলা কৃষি অফিসার আলী আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সার ও বীজ বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃসানাউল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পিআইও মোঃ মনসুর আহমেদ,আনসার ভিডিপি কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রাশেদ চৌধুরী,বিআরডিবি কর্মকর্তা মফিজুর রহমান, ওসি এলএসডি মোঃ আসাদুজ্জামান ভূইয়া,উপজেলা আইসিটি প্রোগ্রামার রায়হান উদ্দিন প্রমুখ।

প্রনোদনা বিতরণকালে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। আজ কৃষকদের কথা বিবেচনা করে বিনামুল্যে বীজ, স‍ার, নগত অর্থ, প্রশিক্ষণসহ প্রনোদনা কর্মসূচীর আওতায় উপকরণ বিতরণ অব্যাহত রখেছে। তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, কৃষক হলো আমাদের প্রাণ। আজ যারা প্রণোদনা পেয়েছেন তারা সঠিক ভাবে তা কাজে লাগিয়ে রবি মৌসুমের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাওয়ার আহবান জানান।

এদিকে রবি মৌসুমের প্রনোদনা পেয়ে কৃষকরা জানান, প্রতিবছরের ন্যায় সরকার কৃষকদের মাঝে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি উপকরণ বিতরণ করায় আমরা স্থানীয় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা উপকৃত হচ্ছি।

এসময় রামগড় উপজেলা কৃষি অফিসার আলী আহমেদ এ প্রতিনিধিকে জানান, চলতি মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক ২৫০জন কৃষকদের মাঝে প্রনোদনার আওতায় ১বিঘা জমিতে বিনামূল্যে রবি মৌসুমে প্রতিজনকে ভুট্রা বীজ ২কেজি,ও সরিষা ১ কেজি, ডিএপি সার ২০ কেজি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ মোহাম্মদ শরীফ উদ্দিন, স্থানীয় সাংবাদিক বৃন্দ।

আরো খবর