May 26, 2020

CHALAMAN

Mirsarai

৩৪ হাজার লোককে আশ্রয় কেন্দ্রে নিতে প্রশাসনের প্রস্তুতি

হোসাইন ফরহাদ


সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে প্রাণহানী এবং ক্ষয়ক্ষতি এড়াতে ৩৪ হাজার লোককে আশ্রয় কেন্দ্রে সরাতে কাজ করছে করছে মিরসরাই উপজেলা প্রশাসন। ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে ১৬১ টি আশ্রয় কেন্দ্র। বরাদ্দ দেওয়া হয়েছে ১০ টন চাল ও নগদ ৫০ হাজার টাকা।

মিরসরাই উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় প্রবণ এলাকা সাহেরখালী, ইছাখালী এবং ওসমানপুর ইউনিয়নের লোকজনকে আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে মাইকিং সহ নানা উপক্ষেপ নেওয়া হয়েছে।

মিররসাই উপজেলা প্রকল্প কর্মকর্তা সাইফুল্লাহ মজুমদার বলেন, ঘূর্ণিঝড় আম্পানের কারণে সাহেরখালী, ইছাখালী এবং ওসমানপুর ইউনিয়ে ইতোমধ্যে ১ টন চাল ও ১০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। সেখানে আশ্রয় কেন্দ্রে অবস্থান নেওয়া লোকজনের খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, অনেকের ধারণা ঘুর্ণিঝড় এতটা ভয়াবহ হবেনা, সেজন্য আশ্রয়কেন্দ্রে লোকজনকে আনা কষ্ট হচ্ছে। মিরসরাইয়ের ১৬১ টি আশ্রয়কেন্দ্রে ৩৪ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে। এর মধ্যে মঙ্গলবার রাতে ৪৫০ জন মানুষ এবং ৯ শ গবাদি পশু আশ্রয় নেয়। বুধবার রাতে ৩ হাজার ৫ শ লোক আশ্রয় কেন্দ্রে আসতে পারে বলে আমরা ধারণা করছি।

তিনি ক্ষয়ক্ষতি এড়াতে দুর্যোগ প্রবণ এলাকার সবাইকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

প্রসঙ্গত : ঘুর্ণিঝড় আম্পানের কারণে চট্টগ্রাম সমুদ্র বন্দর এবং এর আশপাশের এলাকায় ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com