May 26, 2020

CHALAMAN

Mirsarai

খাগড়াছড়িতে করোনায় আক্রান্ত ১ম ব্যক্তির ২য় নমুনা পরীক্ষায় নেগেটিভ

খাগড়াছড়ি ব্যুরো :

খাগড়াছড়ি দীঘিনালার উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি এরশাদ চাকমা নমুনা সংগ্রহে প্রথমবারে পজেটিভ আসলে ও দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে ।

গত ৩০ এপ্রিল নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডিতে পাঠানো হলে রবিবার (৩ মে) নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এর আগে গত ২২ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করা হলে ২৯ এপ্রিল তা পজেটিভ ধরা পড়ে। করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির নাম এরশাদ চাকমা (৩৫)| সে নারায়নগঞ্জের ‘অনন্ত ওয়াসিং” নামের একটি গার্মেন্টসে কর্মরত ছিলেন। সে উপজেলার কামাকোছড়া গ্রামের ব্রিঙ্গরাজ চাকমার ছেলে।

জানা গেছে, গত ১৭ এপ্রিল-২০২০ ইং তারিখ নারায়নগঞ্জের আদমজি থেকে দীঘিনালার উদ্দেশ্যে স্ত্রীসহ রওয়ানা দিয়ে ১৮ এপ্রিল এসে পৌঁছে। পরে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন হিসেবে কামাকোছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রেরণ করা হয়। ওই বিদ্যালয়ের ভবনে সে স্ত্রীসহ ১০ জন অবস্থান করেন। এছাড়া এ বিদ্যালয়ের পার্শ্ববর্তী ভবনে ৪৫জন অবস্থান করছেন।

এদিকে গত ১ মে শুক্রবার হোটেল ইউনিটিকে আইসোলেশন কেন্দ্র ঘোষণা করে এরশাদ চাকমাকে আইসোলেসনে আনা হয়। এ ব্যাপারে এরশাদ চাকমা জানান, আমি প্রথম থেকেই নিজেকে পুরোপুরি সুস্থ মনে করছি। আমার হাঁচি কাশি বা জ্বর এ ধরনের কোন উপসর্গ ছিলো না।

খাগড়াছড়ির সিভিল সার্জন নুপুর কান্তি দাশ জানান, গত ২২ এপ্রিল প্রথমবার নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডিতে পাঠানো হলে ২৯ এপ্রিল করোনা ভাইরাসের নমুনা পজেটিভ ধরা পড়ে। পরে আবার ১ এপ্রিল দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে রোববার (৩ মে) ফলাফল নেগেটিভ আসে। তৃতীয় দফা আবার নতুন করে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান খাগড়াছড়ির সিভিল সার্জন নুপুর কান্তি দাশ।

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com