June 5, 2020

CHALAMAN

Mirsarai

মিরসরাইয়ে ২য় করোনা রোগী শনাক্ত,বাড়ি মিঠানালায়


এম মাঈন উদ্দিন>>>
মিরসরাইয়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) এ প্রথম রোগী সনাক্ত হওয়ার ১০দিন পর ২য় রোগী আক্রান্ত হয়েছে। তার বাড়ি উপজেলার ১০ নং মিঠানালা ইউনিয়নের ১ নং ওয়ার্ড পাত্তারপুকুর এলাকায়। তিনি শ্বাসকষ্ট নিয়ে বিআইটিআইডিতে নমুনা প্রদান শেষে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন। সোমবার (২৭ এপ্রিল) রাতে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ট্রপিক্যাল ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) তাদের সংগ্রহকৃত নমুনার ফলাফল প্রকাশ করলে মিরসরাইয়ের এক ব্যক্তির রিপোর্ট পজিটিভ আসার বিষয়টি চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি গণমাধ্যমকে নিশ্চিত করেন। এর আগে গত ১৮ এপ্রিল উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের নিজতালুক গ্রামে প্রথম রোগী এক নারী সনাক্ত হয়েছেন। তিনি এখনো সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, আক্রান্ত ব্যক্তি মিঠানালা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের (পাত্তার পুকুর) বাসিন্দা। পেশায় তিনি একজন প্রাইভেটকার চালক। তার বয়স ৩০ বছর, তিনি ওই এলাকার মোল্লা বাড়ির বাসিন্দা। তবে, পেশায় চালব হওয়ায় তিনি অন্যের মাধ্যমে সংক্রমিত হতে পারেন, তেমনি এই ভাইরাসের সংক্রমনের ধারা মোতাবেক তার সংস্পর্শে আসারাও সংক্রমিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা সংক্রমিত ব্যক্তির খবর পেয়েছি। আমাদের পরবর্তী পদপে গ্রহনের কাজ শুরু হয়েছে।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান বলেন, মিরসরাইয়ের বিআইটিআইডি হতে করোনা পজিটিভ ডিকারেশন হওয়া রোগি নিজেই নমুনা দিয়ে চট্টগ্রাম জেলারেল হাসপাতালে ভর্তি হয়। এরমধ্যে, গতকাল রাতে তার সংক্রমনের বিষয়টি পরীাগার থেকে নিশ্চিত হওয়া গেছে। তবে, তার সংক্রমনের কারণ এখনো জানা যায়নি। আগামিকাল সকাল থেকে সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে আসাদের ব্যাপারে খবর নিয়ে পরবর্তী পদপে নেয়া হবে বলেও জানান তিনি।

জানা গেছে, জ্বর ও গলা ব্যাথা অনুভব করলে গত ২১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। যার রিপোর্ট গতকাল ৭ দিন পর প্রকাশ হয়েছে। ওই রোগী মুঠোফোনে জানান, বর্তমানে স্বাভাবিক আছেন এবং তার যথেষ্ট মনোবল ও রয়েছে, সে সকলের নিকট দোয়া চেয়েছেন। পাশাপাশি তার পরিবারের সদস্যদের হয়রানির শিকার না করা হয় সেজন্য প্রশাসনের কাছে অনুরোধ করেছেন।

রোগী জানায়, গত ১৮ এপ্রিল তার এলাকায় ফুটবল খেলে সন্ধ্যার পর বাড়িতে আসার পর থেকেই অসুস্থবোধ করছেন। ওই খেলার মাঠ সহ যারা উনার সংস্পর্শে এসেছেন সবাইকে কোয়ারেইন্টেন করা জরুরী।

এদিকে আক্রান্ত প্রাইভেটকার চালকের সহকারীর বাড়ি মিরসরাই সদর ইউনিয়নের আশরাফ উকিল বাড়ি লকডাউন করা হয়েছে। প্রাইভেটকার চালকের করোনা সনাক্ত হওয়ার পর তার সহকারীর বাড়ি (আশরাফ উকিল বাড়ি) রাতে লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। মিরসরাই সদর ইউনিয়নের ইউপি সদস্য সলিম উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com