June 5, 2020

CHALAMAN

Mirsarai

যুক্তরাষ্ট্রে করোনা সংকটে প্রবাসীদের পাশে কাজী নয়ন

মুহাম্মদ নাজমুল হাসান

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে পুরোবিশ্ব। প্রবাসীদের জন্য এই সংকট আরো প্রকট হয়ে দেখা দিচ্ছে। এমন সংকটের সময় প্রবাসীদের পাশে দাঁড়িয়েছেন কাজী আশরাফ হোসেন নয়ন।

যুক্তরাষ্ট্রে কোভিড-১৯-এ আক্রান্ত হতে শুরু করার পর থেকে এখনো পর্যান্ত বিভিন্ন ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এই সমাজসেবক ও ব্যবসায়ী। আর্থিকভাবে সমস্যাগ্রস্থদের ব্যক্তিগত তহবিল থেকে সাহায্য সহযোগীতা করে চলেছেন নিয়মিত।

জানা গেছে, যুক্তরাষ্ট্রে বসবাসকারী বিভিন্ন শ্রেনি-পেশার মানুষকে রক্ষা করতে ৫০ হাজার ইউএস ডলারের তহবিল গঠনের প্রক্রিয়াও হাতে নিয়েছেন তিনি।

নিউইয়র্কে বসবাসকারী একরাম উদ্দিন বলেন, মহামারী করোনা যুক্তরাষ্ট্রে সনাক্ত হওয়ার পর থেকে যে ব্যক্তি বিভিন্নভাবে বাঙালী কমিউনিটির জন্য কাজ করে চলেছেন তিনি কাজী আশরাফ হোসেন। তিনি নিয়মিতই সবার খোঁজ খবর রাখছেন। জরুরী কোন কিছুর প্রয়োজন হলে সেটি ব্যবস্থা করে দিচ্ছেন। এই সংকটকালীন সময়ে নিজে নিরাপদ থাকার পাশাপাশি প্রবাসী বাংলাদেশীদেরও নিরাপদ রাখার জন্য আন্তরিক প্রচেষ্টা চলিয়ে যাচ্ছেন।

এই প্রসঙ্গে জানতে চাইলে কাজী আশরাফ হোসেন নয়ন বলেন, মানুষ মানুষের জন্য। সংকটে মনুষত্বের প্রমাণ পাওয়া যায়। নিজ অবস্থান থেকে যদি মানুষের জন্য কিছু করতে না পারি তবে জীবন বৃথা।

তিনি আরো বলেন, যদিও জীবনকালে দেখা অপরাপর মহামারী থেকে এটি ভিন্ন। ইচ্ছে থাকলেও স্ব-শরীরে উপস্থিত থেকে অনেক কিছু করা যাচ্ছেনা করোনা মহামারীতে। তবুও নিজের সর্বোচ্চটা দিয়ে এই সময়ে প্রবাসীদের মাঝে যে সংকটগুলো দেখা দিয়েছে তা সমাধানে তাদের পাশে আছি এবং সংকট উত্তোরণ পর্যন্ত পাশে থাকবো।

প্রসঙ্গত : কাজী আশরাফ হোসেন মিরসরাই সমিতি ইউএসএ’র সাবেক সভাপতি এবং উত্তর আমেরিকার সর্ববৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি ইনকের সভাপতি প্রার্থী।
তিনি নিজেকে আড়ালে রেখে সমাজ সেবায় নিয়োজিত রেখেছেন, এটিকেই জীবনের ব্রত হিসেবে বেছে নিয়েছেন। নিউইয়র্কের সবার পরিচিত মুখ কাজী আশরাফ হোসেন (নয়ন) চট্টগ্রামের মিরসরাইয়ে সম্ভ্রান্ত কাজী পরিবারে তাঁর জন্ম । তিনি ১৯৮৮ আমেরিকায় বসবাস শুরু করেন। মিরসরাই থানার মঘাদিয়া ইউনিয়নের গরিবদের মধ্যে অকাতরে দান অনুদান প্রদান করেন। দ্ররিদ্র পরিবারকে স্বাবলম্বী করে তোলার লক্ষে গরু, ছাগল সহ নানা বিভিন্ন উপকরণ বিতরন করেন। এছাড়া স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তিও দিয়ে থাকেন।

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com