August 6, 2020

CHALAMAN

Mirsarai

নিলামে উঠছে মুশফিকের প্রথম দ্বিশতকের ব্যাট

ডেস্ক রিপোর্ট

২০১৩ সালে শ্রীলঙ্কার মাটিতে ইতিহাস গড়ে ছিলেন মুশফিকুর রহিম। ৮ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে পেয়েছিলেন জাদুকরী ডাবল সেঞ্চুরির (২০০) দেখা। নিজের সেই দ্বিশতক হাঁকানোর স্মৃতি মুশফিকের কাছে এখনো অমলিন।

মুশফিক তো বটেই, বাংলাদেশের ক্রিকেটের জন্যও দিনটি ছিল অবিস্মরণীয়। দেশের প্রথম কোনো ব্যাটসম্যান যে ওইদিন ডাবল সেঞ্চুরির ক্লাবে পা রেখে ছিলেন। পরে দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান লাল বলে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন আরো দুটি। জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকায় ২১৯* (১১ নভেম্বর, ২০১৮) ও ২০৩* (২২ ফেব্রুয়ারি, ২০২০)। তবে প্রথম সেঞ্চুরির স্মৃতিটা একটু আলাদা।

যে ব্যাট হাতে মুশফিক দিনটি রাঙিয়ে ছিলেন। সেটাও যে তার কাছে মহামূল্যবান। প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটি সযত্নে রেখে দিয়েছেন নিজের কাছে। কিন্তু করোনাভাইরাস মহামারীতে নিজের সেই স্মারক তুলতে যাচ্ছেন নিলামে। কোনো অনলাইন অকশন কোম্পানির মাধ্যমে বিশেষ ব্যাটটি নিলামে তুলতে চান বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিক। কিন্তু দেশে কোনো অনলাইন অকশনের প্লাটফর্ম না থাকায় পুরো ব্যাপারটা এখন রয়েছে আলোচনার পর্যায়ে।

মুশফিকুর রহিম শুরুতে করোনা যুদ্ধে নেমেছেন যৌথভাবে। জাতীয় দলের ২৭ জন ক্রিকেটার মিলে ৩০ লাখ টাকার যে তহবিল গড়েছেন। তাতে অংশীদার হয়েছেন সাবেক এই টাইগার অধিনায়কও। নিজের এক মাসের বেতনের অর্ধেক দান করেছেন। সে হিসাবে এ ক্রিকেট সুপারস্টার করোনা তহবিলে দিয়েছেন ৩ লাখ ১০ হাজার টাকা।

বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীও পাঠিয়েছেন মুশফিক। ২০০টি করে পিপিই (পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট), গ্লাভস, মাস্ক ও হেড কাভার দিয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

বগুড়ায় নিজের এলাকায় অসহায় ও দুস্থদের করেছেন আর্থিক সহযোগিতা। মহতী এই কাজটি মুশফিক করেছেন স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে।

-সিএম

downloadfilmterbaru.xyz bigoporn.club bok3p.site sablonpontianak.com

Double Categories Posts 1

Double Categories Posts 2