May 26, 2020

CHALAMAN

Mirsarai

কর্মকর্তাদের ৮০ ভাগ বেতন কর্তন ও কর্মী ছাঁটাই করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

ডেস্ক রিপোর্ট

করোনা ভাইরাস কেড়ে নিয়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনের হৃদস্পন্দন। যে কারণে আয়ের পথ বন্ধ হয়েছে ক্রিকেট বিশ্বের সকল বোর্ড ও ক্রীড়া ফেডারেশনের। তাই বাধ্য হয়েই কর্মী ছাঁটাই করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আবার কেউ-কেউ খেলোয়াড়দের বেতনও কেটেছে। করোনা পরিস্থিতি আরও ভয়ানক হবার আগেই কর্মী ছাঁটাই শুরু হয়ে গেছে। এবার সেই তালিকায় যোগ হলো ক্রিকেট বিশ্বের অন্যতম ধনী বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। – ক্রিকইনফো

এক বিবৃতিতে সিএ জানিয়েছে, আর্থিক বছরের শেষ অবধি বাধ্য হয়েই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয়া হলো। করোনাভাইরাসের কারণে আর্থিক পরিস্থিতি খারাপ দিকেই যাচ্ছে। ক্রিকেটীয় ক্রিয়াকলাপ কমে যাওয়ায় বেতন বাঁচাতে ২৭ এপ্রিল থেকে আমরা অধিকাংশ কর্মী ছাঁটাই করছি।

শুধুমাত্র কর্মী ছাঁটাই নয়, ২৭ এপ্রিল থেকে জুন মাসের শেষ পর্যন্ত কর্মকর্তাদের বেতনের ৮০ ভাগ কেটে নেয়ার সিদ্ধান্তও নিয়েছে সিএ। তারা জানায়, কোন কার্যক্রম না থাকায় বিপুল পরিমান রাজস্ব হারানোয় আমরা বাধ্য হচ্ছি কর্মকর্তাদের বেতনের একটি অংশ কেটে নিতে। ২৭ এপ্রিল থেকে চলতি অর্থবছরের শেষ পর্যন্ত কার্যকর করা হবে।

সিএ আরও জানায়, আমরা আশঙ্কা করছি এই পরিস্থিতি থাকলে আগামী ছয় মাসে ৫০ ভাগ লভ্যাংশ কমবে বোর্ডের। আমরা টি-২০ বিশ্বকাপ ও ভারতের সফর নিয়ে অনেক বেশি উদ্বিগ্ন। বোর্ডের মত বেতন কর্তনের ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া কয়েকটি ক্রিকেট অ্যাসোসিয়েশনও।

-সিএম

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com