May 26, 2020

CHALAMAN

Mirsarai

২০২৩ বিশ্বকাপের জন্য দরকার পরিচর্যা, যথাযথ প্রস্তুতি: সাকিব

ডেস্ক রিপোর্ট

৬০৬ রান ও ১১ উইকেট; সংখ্যাগুলো সামনে পড়লে চোখের সামনে ভেসে আসে সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বিজ্ঞাপণ।

২০১৯ বিশ্বকাপ খেলেছেন মনের আনন্দে। যেভাবে চেয়েছেন সেভাবে পারফর্ম করেছেন। প্রতিপক্ষ, কন্ডিশন কোনো কিছুর তয়োক্কা করেননি। ব্যক্তিগত পারফরম্যান্সে সাকিব নিজেকে এমন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন যে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার তার হাতে উঠলে অবাক হওয়ার কিছু থাকত না।

কেন উইলিয়ামসন পুরস্কার পেলেও ফাইনালের মঞ্চে উচ্চারিত হয় সাকিবের কীর্তি। বুক ভরা আত্মবিশ্বাস আর মাঠের ক্রিকেটে হার না মানা মনোবলে ইংল্যান্ড বিশ্বকাপে সাকিব হয়ে ওঠেন অসাধারণ। কিন্তু শেষ অক্টোবরে সাকিবকে সামলাতে হয় আরেক ঝড়।

জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও কর্তৃপক্ষকে না জানানোয় দুই বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী ২৯ অক্টোবর সাকিব ফিরতে পারবেন আন্তর্জাতিক ক্রিকেটে। নিষেধাজ্ঞার সময়টাতেও তাঁর মাথায় ঘুরছে ক্রিকেট। ভাবছেন ২০২৩ বিশ্বকাপ নিয়ে, যেটি হতে পারে তাঁর শেষ ওয়ানডে বিশ্বকাপ।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভক্তের সঙ্গে ক্রিকেট নিয়ে খোলামেলা কথা বলেন সাকিব। সেখানে বেশ কিছু প্রশ্নও গ্রহণ করেন সাকিব। ২০২৩ বিশ্বকাপ নিয়ে করা হয় প্রশ্ন। উত্তরে সাকিব জানিয়েছেন, ভারতের অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার বেশ ভালো সম্ভাবনা থাকবে।

সাকিব বলেছেন, ‘আমাদের বর্তমান দলে খুব বেশি কিছু করার দরকার নেই। যেই জিনিসগুলো দরকার সেটা এই দলে আছে। এখন যারা খেলছে তাদের মোটামুটি সব আছে। কিন্তু পরিচর্যার খুব বেশি দরকার। পাশাপাশি যথাযথ প্রস্তুতি দরকার। আমি মনে করি আমরা ভালো দল হয়ে ২০২৩ বিশ্বকাপ খেলতে পারব।’

‘আইসিসি টুর্নামেন্টে কন্ডিশনে খুব পার্থক্য তৈরি করে না। কারণ উইকেট খুব ভালো থাকে। ব্যাটিং ফ্রেন্ডলি থাকে। যেটা ২০১৫ বিশ্বকাপে এবং ২০১৯ বিশ্বকাপে ছিল।’ – যোগ করেন সাকিব।

আইসিসির নিষেধাজ্ঞায় এক বছর মাঠের বাইরে থাকতে হচ্ছে সাকিবকে। পরের বছর একই অভিযোগে আবার অভিযুক্ত হলে সাকিবকে আবার শাস্তির আওতায় আনবে আইসিসি। ক্রিকেট থেকে বহুদূরে থাকলেও সাকিবের মস্তিষ্কে ঘুরছে ২০২৩ বিশ্বকাপ। ব্যাট-বল নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে ফিরবেন ২২ গজে।

-সিএম

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com