May 26, 2020

CHALAMAN

Mirsarai

জার্মানি থেকেও লকডাউন প্রত্যাহার হচ্ছে

ডেস্ক রিপোর্ট

করোনাভাইরাসের কারণে মানুষের চলাচলসহ দোকান ও ব্যবসাকেন্দ্র বন্ধ রাখার ওপর যে বিধিনিষেধ আরোপ রয়েছে আগামী ৩ মে থেকে তা প্রত্যাহার করতে চাচ্ছে জার্মানির কেন্দ্রীয় সরকার। এছাড়া সরকার আগামী ২০ এপ্রিল থেকে শর্তসাপেক্ষে কিছু দোকানও খুলে দেওয়ার পরিকল্পনা করছে।

দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদেন এই খবর জানিয়ে বলা হচ্ছে, জার্মানির ১৬ রাজ্য থেকে লকডাউন সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার করা নিয়ে দেশটির সরকার প্রধান চ্যান্সেলস অ্যাঙ্গেলা মেরকেল আজ বুধবার তার কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন।

প্রতিবেদন অনুযায়ী, ৪ হাজার ৩০০ স্কয়ার ফুট পর্যন্ত যেসব দোকান সেগুলো আগামী ২০ এপ্রিল থেকে পুনরায় চালু করার অনুমতি দেওয়া হবে। তবে নির্দিষ্ট একটি সময়ে কতজন ক্রেতা বা গ্রাহক সেখান থেকে সেবা নিতে পারবেন তা নির্ধারণ করা থাকবে। আর বড় পরিসরের দোকানগুলো চালু হবে ৪ মে।

মানুষের চলাচলের ওপর যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে তা আগামী ৩ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে। তবে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে দেশটির বেশ কিছু রাজ্য আপত্তি জানিয়েছে। জার্মানির সবচেয়ে জনবহুল রাজ্য রিনে-ওয়েস্টাফেলিয়ার সরকার ধীরে ধীরে স্কুল খুলে দেওয়ার পরিকল্পনা করছে।

জার্মানির পাবলিক হেলত ইনস্টিটিউট আজ বুধবার জানিয়েছে, মঙ্গলবার একদিনে ২৮৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যা একদিনে দেশটিতে সর্বোচ্চ মৃ্ত্যুর রেক্ড। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ২৫৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জার্মানিতে মোট আক্রান্ত ১ লাখ ২৭ হাজার ৫৮৪।

-সিএম

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com