May 26, 2020

CHALAMAN

Mirsarai

করোনার থাবায় বাংলাদেশে নিউজিল্যান্ডের সফর অনিশ্চিত

ডেস্ক রিপোর্ট

কারোনার প্রভাবে বিশ্ব থমকে গেছে। সব রকম কর্মযজ্ঞই বন্ধ। খেলাধুলা, চিত্ত বিনোদনের সব মাধ্যমও অনির্দিষ্টকালের জন্য স্থগিত। বাংলাদেশের খেলাধুলা বিশেষ করে ক্রিকেটেও করোনার নেতিবাচক প্রভাব পড়েছে বেশ।

এক রাউন্ড হলে প্রিমিয়ার ক্রিকেট লিগ বন্ধ হয়ে গেছে মার্চের মাঝামাঝি। এপ্রিলে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর ছিল। সেটা দুই দেশের ক্রিকেট বোর্ড মিলে আপাততঃ স্থগিত করেছে। মে মাসে টাইগারদের যাবার কথা ছিল আয়ারল্যান্ড। সেটাও আপাততঃ হচ্ছে না।

জুনে বাংলাদেশে দুই টেস্ট খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। সেটাও বাতিল হয়ে গেছে। এখন বাকি নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর। আগস্টে বাংলাদেশের মাটিতে টাইগারদের সাথে দুই টেস্ট খেলতে আসার কথা আছে ব্ল্যাক ক্যাপ্সদের।

সেই সফরের কি অবস্থা? করোনার প্রভাবে গতকালই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে ভারতের হাজার কোটি টাকার ফ্র্যাঞ্চাইজি আসর আইপিএল।

করোনা যেভাবে শাখা প্রশাখা বিস্তার করে চারিদিকে ছড়িয়েছে, প্রতিনিয়ত প্রাণনাশের ঘটনা ঘটাচ্ছে, তাতে করে আগস্টে নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর নিয়েও তৈরি হয়েছে রাজ্যের সংশয়। এটা বলেই দেয়া যায়, অবস্থার উন্নতি না ঘটলে অস্ট্রেলিয়ানদের মত কিউইদেরও বাংলাদেশ সফর বাতিল হয়ে যেতে পারে।

ভেতরের খবর কি? বিসিবি আর কিউই ক্রিকেট বোর্ড কি ভাবছে? ওই সফর নিয়ে কি দু’পক্ষের মধ্যে কথা-বার্তা হচ্ছে? এখনকার প্রেক্ষাপটে নিউজিল্যান্ডের আসার সম্ভাবনাই বা কতটুকু?

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বোঝানোর চেষ্টা করলেন, ‘পুরো বিষয়টি নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। অবস্থার উন্নতি ঘটলে হয়ত সফর হতে পারে। অন্যথায় নয়।’

বিসিবি সিইও’র ব্যাখ্যা, সারা বিশ্বেই করোনা পরিস্থিতি খুবই জটিল। ভয়াবহ। এখন কোন বিশেষ স্পোর্টস ইভেন্ট নয়, বিশ্বের প্রায় সব কর্মযজ্ঞই স্থবির। এখন কোন কিছুই নিশ্চিত নয়। এ রকম একটা অবস্থায় দাঁড়িয়ে নিউজিল্যান্ড সফরের কথা বলার আগে শতবার ভাবতে হচ্ছে করোনা পরিস্থতি নিয়ে। ভারতের আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে। কাজেই এ অবস্থায় কোনো সিরিজ নিয়ে আগাম মন্তব্য করার অবকাশ নেই। করোনা পরিস্থিতি ভাল হলে তারপর বলা যাবে। এখন কিছুই বলার উপায় নেই। আর নির্দিষ্ট সময়ে করতে না পারলে সুবিধামত সময় বের করে তারপর আয়োজনের চিন্তা।’

নিজামউদ্দীন চৌধুরী সুজনের শেষ কথা, ‘নিউজিল্যান্ড সফর নিয়ে এখনই চরম মন্তব্যে না যাওয়ার চেয়ে পুরো বিষয়টাকে সময়ের ওপর ছেড়ে দেয়াই উত্তম।’

-সিএম

Double Categories Posts 1

Double Categories Posts 2



প্রধান সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ মনজুরুল হক, সম্পাদক : এম এস হোসাইন।
সম্পাদকীয় কার্যালয় : সোনালী ব্যাংক ভবন (২য় তলা), কোর্ট রোড, মিরসরাই, চট্টগ্রাম।
মোবাইল: ০১৯১৯৫৪০৬৫৫, ০১৮১৫৫০০৭০৫, ০১৮১২৭৫৯৬৬০, ০১৮২৯৬২৩৪৩১; ই মেইল: chalamannews@gmail.com


This website is under constructions by: MACRO, Email: macrotelctg@gmail.com