৯৬জন শিক্ষার্থীর পেল অদম্য যুব সংঘের হাতে লেখার খাতা

top Banner

:প্রেস রিলিজ:
উপজেলার অন্যতম সামাজিক ও স্বেচ্ছাসেবী যুব সংগঠন অদম্য যুব সংঘের পক্ষ থেকে ৯৬জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে হাতে লেখার খাতা বিতরণ করা হয়েছে। আজ ( ২১ মার্চ ) উপজেলার বামনসুন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ৯৬ জন শিক্ষার্থীর মাঝে বাংলা, অংক ও ইংরেজি হাতে লেখার খাতা বিনামূল্যে বিতরণ করা হয়। সোমবার সকালে সংগঠনের পক্ষে সাবেক দপ্তর সম্পাদক ফরহাদ উদ্দিন ও সদস্য শরীফুল ইসলাম শিক্ষার্থীদের মাঝে খাতা বিতরণ করেন। এসময় বিদ্যালয়ের শ্রেণি কক্ষে খাতা পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করে।

বামনসুন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিবি ফাতেমা বলেন, অদম্য যুব সংঘের এই উদ্যোগটি খুবই চমৎকার। এভাবে ক্ষুদে শিক্ষার্থীদের উৎসাহিত করলে পড়ালেখার প্রতি তাদের মনোযোগ বাড়বে। পাশাপাশি তারা বড়দের দেখানো পথ ধরে সুন্দর সমাজ গড়ার প্রত্যয়ে ভবিষ্যতের কল্যাণে বেড়ে উঠবে।

অদম্য যুব সংঘের সভাপতি কামরুল হাসান জনি জানান, শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রমটি সংগঠনের শুরু থেকেই পরিচালনা করা হচ্ছে। তবে গত দুই বছর ধরে প্রাথমিকে পড়ুয়া শিক্ষার্থীদের জন্য হাতে লেখার খাতা বিতরণ কার্যক্রম শুরু করা হয়। ইতিমধ্যে বেশকিছু বিদ্যালয় ও মাদ্রাসায় বিনামূল্যে হাতে লেখার খাতা বিতরণ করা হয়েছে। আগামীতেও এই কর্মসূচি চলমান থাকবে। এ ছাড়াও কোনো অসহায় মেধাবী শিক্ষার্থীর পরিবার চাইলে সংগঠনের সঙ্গে যোগাযোগ করে সন্তানের জন্য এই খাতা সংগ্রহ করতে পারবেন।

আরো খবর