হিতকরীর ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সনদ বিতরণ


চট্টগ্রামের মিরসরাইয়ে ঐতিয্যবাহি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিতকরী’র ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়ামে বেলুন উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন অনুষ্ঠানের উদ্বোধক মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টার। এসময় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে ও হিতকরীর সার্বিক সহযোগিতায় গবাদিপশু, হাঁস মুরগি পালন,বায়ো ফ্লক পদ্ধতিতে মৎস্য চাষ ও ব্লক প্রিন্টে অংশ নেয়া প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিনহাজুর রহমান।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কাজী আব্দুল আলিম, মিরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফছার, হিতকরীর প্রতিষ্ঠাতা শহিদুল ইসলাম রয়েল, মিরসরাই প্রেস ক্লাবের সিনিয়র যুগ্ম সম্পাদক এম মাঈন উদ্দিন, স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, উদয়ন ক্লাবের সাধারণ সম্পাদক মাকসুদুল আলম শাহীন, হিতকরীর নির্বাহী পরিচালক নুরুচ্ছালাম ভূঁইয়া ফোরকান, আদর্শ বন্ধু ফোরামের সভাপতি দীন মোহাম্মদ, মধ্যম আমবাড়িয়া যুব সংঘের সভাপতি আলতাফ হোসেন, হিতকরীর সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ, প্রতিবন্ধি ব্যক্তিদের উন্নয়ন সংগঠনের সভাপতি আকবর হোসেন, সমাজবন্ধু সংগঠনের সাধারন সম্পাদক তাওসিফ নবী, স্বপ্নতরী৭১র সভাপতি মোহাম্মদ মোস্তফাসহ বিভিন্ন শ্রেনী পেশার ব্যক্তিবর্গ ও উপজেলার প্রশিক্ষনপ্রাপ্ত তরুণ উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান ঐতিহাসিক হিতকরী পত্রিকা সাথে সংগঠন হিসেবে হিতকরীর নীতি ও সাদৃশ্য বর্ননা করতে গিয়ে মীর মশাররফ হোসেন সম্পাদিত হিতকরী পত্রিকার একটি উদ্বৃতি দিয়ে তাঁর বক্তব্য শুরু করেন। তিনি বলেন, “দুই দশ টাকা লাভের জন্য হিতকরী প্রকাশ হয় নাই।

জীবিকা-নির্বাহের কোন উপায় না পাইয়া এই কুটিল ও জটিল পথ আশ্রয় করা হয় নাই। ন্যায্য বলিব, সত্য প্রকাশ করিব, সত্যাশ্রয়ে থাকিব, সাধারণের হিতকর কার্য্যে অবশ্যই যোগ দিব। আমরা র্পূব হইতেই বলিয়া আসিতেছি যে, আমরা কোন সম্প্রদায়ভুক্ত নহি, আমরা সকলের। একচখো দৃষ্টি আমাদের নাই। যেখানে অন্যায়, সেখানেই আমরা, যেখানে অত্যাচার, যেখানে অবিচার সেই খানেই আমাদের কথা। আমরা প্রশংসার প্রত্যাশী নহি। আর্থিক সাহায্যের আশাও রাখি না। সুতরাং আমাদের ভয়ের কোন কারণ নাই।”

আরো খবর