সাংবাদিকতায় সম্মাননা পেলেন মোহাম্মদ ইউসুফ

নিজস্ব প্রতিবেদক :

মিরসরাইয়ে সাংবাদিকতায় সম্মাননা পেয়েছেন মোহাম্মদ ইউসুফ। শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ‘কবিতায় বঙ্গবন্ধু’ শীর্ষক ৩য় আন্তর্জাতিক কবি সমাবেশে স্থানীয় পত্রিকা খবরিকার উদ্যোগে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক বরেণ্য কথা সাহিত্যিক স্বাধীণতা, একুশে ও সার্ক পদকপ্রাপ্ত কবি সেলিনা হোসেন। কথা সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা কাইয়ুম নিজামীর সভাপতিত্বে কবি ও সাংবাদিক মাহবুব পলাশ ও পুশকিন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর ফিচার এডিটর প্রদীপ দেওয়ানজী, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ও কবি হোসাইন কবির, কবি ও সাংবাদিক নেতা নাজিমুদ্দিন শ্যামল, দৈনিক যুগান্তরের সহ সম্পাদক রীতা ভৌমিক, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মাষ্টার রেজাউল করিম, দূর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদ আহমেদ আরজু, ভারত থেকে আগত কবি ও সাংবাদিক দেবজ্যোতি কর্মকার, কলকাতার কবি সুব্রত পাল, নেপাল থেকে আগত কবি সুদীপ কুমার শাহ ও আক্তার হোসাইন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিরসরাই কলেজের উপাধ্যক্ষ নাছির উদ্দিন।

এসময় সাদা মনের মানুষ হিসেবে সম্মাননা প্রদান করা হয় কবি সেলিনা হোসেন ও প্রফেসর ডাঃ জামশেদ আলমকে। স্থানীয় পর্যায়ে বিভিন্ন সুধীজনকে সম্মাননা ক্রেষ্ট বিতরণ করেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল গীতিকবি শাখাওয়াত উল্লাহ রিপন এর রচনায় শিল্পী আলাউদ্দিন তাহের এর সুরে গীতা আশ্চার্য্য ও বিপাশা ধর বীনার পরিবেশনায় বঙ্গবন্ধুকে প্রতি শ্রদ্ধা নিবেদনের ও আঞ্চলিক গান সমূহ।

প্রসঙ্গত : মোহাম্মদ ইউসুফ দৈনিক ইত্তেফাকের মিরসরাই উপজেলা প্রতিনিধি, দৈনিক সাঙ্গুর নিজস্ব প্রতিবেদক (মিরসরাই), বাংলা ট্রিবিউন.কম এর মিরসরাই প্রতিনিধি ও চলমান মিরসরাই’র সহযোগী সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরে সাংবাদিকতা করে আসছেন। ইতপূর্বে তিনি দৈনিক সাঙ্গুর সেরা প্রতিবেদন ও সাহসী প্রতিবেদন ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন।

আরো খবর