মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের মাটি বিক্রি ও বালিউত্তোলনের অপরাধে ৫ জনকে কারাদন্ড-জরিমানা

top Banner



বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের বনাঞ্চলের মাটি কেটে অনত্র বিক্রি ও পুকুর খনন এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) উপকূলে বালি উত্তোলনের অভিযোগে ৫ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদ- ও অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার (১১ এপ্রিল) মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের অন্তর্গত নিলক্ষীরচর নামক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান।
মোবাইল কোর্ট পরিচালনাকালে নিলক্ষীরচর এলাকায় বনাঞ্চলে এক্সকেভেটর এর সাহায্যে মাটি কাটার সময় হাতেনাতে বিমল চন্দ্র দাশ নামক একজনকে আটক করা হয়। এসময় আটককৃত বিমল চন্দ্র দাশ কে ৬ মাসের বিনাশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বেজা উপকূলে ১০০ মিটারের মধ্যে ড্রেজার মেশিনের সাহায্যে বালি উত্তোলনের সময় নাছির শেখ (৪২), মোঃ আব্দুল হক (৪৩), মো. রিয়াদ হোসেন (২০) এবং মো. আরিফ (২১) কে হাতেনাতে আটক করা হয়। এসময় আটককৃত নাছির শেখ কে ৩ মাসের বিনাশ্রম কারাদ- ও এক লাখ টাকা জরিমানা, মোঃ আব্দুল হক কে ৩ মাসের বিনাশ্রম কারাদ- ও ১ লাখ টাকা জরিমানা, মো. রিয়াদ হোসেন কে ২ মাসের বিনাশ্রম কারাদ- এবং মো. আরিফ কে ১ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। অভিযান পরিচালনায় কোস্ট গার্ড এবং আনসার বাহিনী সহযোগিতা করেন।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান বলেন, অর্থনৈতিক অঞ্চলের বনাঞ্চলের ভেতর অবৈধ ভাবে মাটি কেটে অনত্র বিক্রি ও বেজা উপকূলে ১০০ মিটারের মধ্যে অবৈধভাবে ড্রেজার মেশিনের সাহায্যে বালি উত্তোলনের অভিযোগে ৫ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদ- ও অর্থদন্ড প্রদান কর হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরো খবর