মিরসরাইয়ে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

top Banner



মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ে পূর্ব শত্রুুতার জের ধরে একটি পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করেছে প্রতিপক্ষ। শুক্রবার (২১ মে) রাতে উপজেলার ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের মধ্যম ওয়াহেদপুর এলাকায় এই ঘটনা ঘটেছে। এবিষয়ে ভূক্তভোগী মোঃ গোলাম সরওয়ার মাছুম বাদি হয়ে একই এলাকার মৃত তাজুল ইসলামের পুত্র মোঃ সাজ্জাদ হোসেনের বিরুদ্ধে মিরসরাই থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
গোলাম সরওয়ার মাছুম বলেন, আমি গত কয়েক বছর ধরে এলাকার বিভিন্ন পুকুর ইজারা নিয়ে মাছ চাষ করে আসছি। একটি পুকুর ইজারা নিয়ে আমাদের গ্রামের সাজ্জাদের সাথে বেশ কিছুদিন ধরে ঝামেলা চলে আসছে। সে আমাকে দেখে নেয়ার হুমকি দেয়। গত শুক্রবার রাতে সে আমি মাছ চাষ করা একটি পুকুরে বিষ ঢেলে দেয়। এতে রুই, কাতলা, মৃগেল, তেলাপিয়া, পাঙ্গাস সহ বিভিন্ন প্রজাতির প্রায় আড়াই লাখ টাকার মাছ মরে ভেসে উঠে। আমি বিষয়টি স্থানীয় মেম্বার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবহিত করি এবং এবিষয়ে আমি থানায় অভিযোগ করেছি। আমি ক্ষতিপূরনের পাশাপাশি তাঁর উপযুক্ত শাস্তি দাবী করছি।
এবিষয়ে নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক মোঃ কোহিনুর ইসলাম বলেন, পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তপুুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো খবর