মিরসরাইয়ে জাতীয় যুব দিবস পালিত

top Banner

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় যুব দিবস উপলক্ষে ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে মিরসরাইয়ে যুব র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্ত¡রে যুব র‌্যালী ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

স্বেচ্ছাসেবী সংস্থা শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেলের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সাবরিনা রহমান লিনা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কেএম সাঈদ মাহমুদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কাজী আবদুল আলীম। এসময় বিভিন্ন স্বেচ্ছাসেবী ও যুব সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সমাবেশ থেকে মাস্ক-গাছের চারা বিতরণ, প্রশিক্ষণ সনদ প্রদান, থ্যালাসেমিয়া প্রতিরোধ ও রক্তদানের সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।


উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, যুবকদের মাদক ও অপসংস্কৃতি থেকে দূরে থাকতে হবে। সামাজিক কর্মকান্ডের পাশাপাশি আত্মকর্মসংস্থানের জন্য নিজেদেরকে গড়ে তুলতে হবে। মিরসরাইয়ে নির্মিত হচ্ছে অর্থনৈতিক শিল্প অঞ্চল। যেখানে ১৫ লক্ষ লোকের কর্মসংস্থান হবে। তাই সময় নষ্ট না করে সবাইকে দক্ষ জনশক্তি হিসেবে তৈরী করতে হবে। এতে করে জাতীয় যুব দিবসের শ্লোগান ‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ বিনির্মাণ সম্ভব হবে।

আরো খবর