মিরসরাইয়ে ‘ইউসাম’ ঈদ পুনর্মিলনী সম্পন্ন

মিরসরাই উপজেলার সামাজিক, স্বেচ্ছাসেবী ও শিক্ষামূলক সংগঠন ‘ইউসাম’ ঈদ পুনর্মিলনী, নবীন বরণ এবং সংবর্ধনা -২০২৩ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ এপ্রিল) উপজেলা অডিটোরিয়ামে প্রতিবছরের ন্যায় পবিত্র ঈদুল ফিতরের পরেরদিন ঈদের শুভেচ্ছা বিনিময় এবং কৃতি শিক্ষার্থীদের অভ্যর্থনা জানিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউসাম কার্যকরী কমিটি-২০২৩ এর সভাপতি মেজবাহুস সালেহীন রায়হানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল হাসান তুহিন ও সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ তৌহিদুল ইসলামের যৌথসঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- ইউসামের উপদেষ্টা ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এস.এম. লুৎফুল আহসান রাহাত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, স্টার সিনপ্লেক্স ও দ্য পেনিনসুলা চট্টগ্রামের চেয়ারম্যান ও বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেল, মীরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, মীরসরাই পৌরসভা মেয়র মো: গিয়াস উদ্দিন, মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির ভূঁইয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. শওকত হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মো. ইব্রাহিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মো: কামরুল হোসেন, বোটানি বিভাগের সহযোগী অধ্যাপক তাপস কুমার ভৌমিক, ইংরেজি বিভাগের প্রভাষক আবু মো. কায়সার, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ডেপুটি ম্যানেজার শেখ মেহেদী হাসান, মীরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আফছার, জোরারগঞ্জ মহিলা কলেজের পরিচালনা পরিষদের চেয়ারম্যান রাশেদা আক্তার মুন্নি, কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সিনিয়র মৎস্য অফিসার দেলোয়ার হোসেন, জম জম সুইটস এর ব্যবস্থাপনা পরিচালক আশরাফ উদ্দিন সোহেল, ডিবিএল গ্রুপের এইস আর হেড আবু তাহের, ঢাকা কলেজের প্রভাষক মোজাহিদুল ইসলাম, বারইয়ারহাট ডিগ্রী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান সাঈদ চৌধুরী, গণিত বিভাগের প্রভাষক মিনহাজ উদ্দিন, মীরসরাই কলেজের প্রভাষক সাইদুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, মীরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা সহ মীরসরাই এর বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ ইউসামের প্রাক্তন ও বর্তমান কমিটির সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠানে প্রাণের সঞ্চার ঘটে৷ এ বছর ২০২১-২২ সেশনে মীরসরাই থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় চান্সপ্রাপ্ত প্রায় ৮৩ জন শিক্ষার্থীকে ইউসাম এর পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

প্রোগ্রামের অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল মেধাবী শিক্ষার্থীদের বই বিতরণ, ইউসাম সৃজনশীল প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ এবং লাকি কুপণ বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ।

আরো খবর