মিরসরাইয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন ২ হাজার দরিদ্র মানুষ

top Banner

মিরসরাইয়ের ওসমানপুর এলাকার দরিদ্র কৃষক শফিউল আলম। প্রতিদিনের ন্যায় আজও বর্গা জমিতে কাজের উদ্দেশ্য বের হন। রাস্তার পাশে বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যানার দেখতে পান তিনি। চিকিৎসা ক্যাম্প থেকে বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়ে বিনামূল্যে ঔষধ সংগ্রহ করেন তিনি। দরিদ্র শফিউল আলমের মতো চিকিৎসা সেবা নিতে আসা সেবাগ্রহীতারা জানান, আমরা গরিব। হাসপাতালে গিয়ে সচরাচর ডাক্তার দেখানো সম্ভব হয় না। সে সামর্থ্য আমাদের নেই। এই ধরণের মেডিকেল ক্যাম্প আমাদের মতো অসহায় মানুষের খুব উপকারে আসে।

বৃহৎ পরিসরে এমন জনকল্যাণমূখী মানবিক সেবা অনুষ্ঠিত হয় মঙ্গলবার (৭ মার্চ) সকাল ৭ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন উপজেলার ৫ নং ওচমানপুর ইউনিয়নের পাতাকোট গ্রামের লায়ন প্রফেসর ডা. এস. এ ফারুকের বাড়িতে অনুষ্ঠিত হয়। লায়ন প্রফেসর ডা. এস. এ ফারুকের সৌজন্যে এবং লায়ন্স ক্লাব অব চিটাগং মিরসরাই এবং চট্টগ্রাম লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতাল সার্বিক ব্যবস্থাপনায় সম্পন্ন হয় এই কার্যক্রম।

সকাল থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনে ছিল বিনামূল্যে চক্ষু রোগীদের চিকিৎসা, অপারেশনযোগ্য চক্ষু রোগীদের বাছাই করে অপারেশনের ব্যবস্থা, চশমা প্রদান, ডায়াবেটিস ও রক্ত পরীক্ষা। প্রায় ২ হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন চিকিৎসান সেবা ক্যাম্পেইনের উদ্যোক্তা লায়ন প্রফেসর ডা. এস. এ ফারুক, লায়ন্স ক্লাবের জোন চেয়ারপার্সন লায়ন ইলিয়াস সিরাজী, লায়ন্স ক্লাব অব চিটাগং মিরসরাইয়ের সভাপতি লায়ন মঈন উদ্দিন, লিও জেলা ৩১৫ বি-৪ এর কোষাধ্যক্ষ লিও শওকত হোসেন, লায়ন্স ক্লাব অব চিটাগং মিরসরাইয়ের সেক্রেটারী লিও আব্দুল নঈম রাহাত, লিও মিনহাজ, আলা উদ্দিন, তপু, জাহিন, সাইদুল, ইমন প্রমুখ।

বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইনের উদ্যোক্তা লায়ন প্রফেসর ডা. এস.এ.ফারুক বলেন, ‘সকাল ৭ টা থেকে শুরু হওয়া ক্যাম্পেইন চলে দুপুর ২ টা পর্যন্ত। এসময় অপারেশনের জন্য দেড় শতাধিক চক্ষু রোগী চিহ্নিত করা, প্রায় ১ হাজার রোগীকে চিকিৎসা সেবা, ২ শতাধিক রোগীর মাঝে চশমা বিতরণ, ৬ শতাধিক ব্যক্তির ডায়াবেটিস ও রক্ত পরীক্ষা এবং অর্ধ লক্ষাধিক টাকার ওষুধ বিতরণ করা হয়। জনস্বার্থে আগামীতেও এমন উদ্যোগ গ্রহণ করা হবে।

আরো খবর