মিরসরাইয়ে জাল নোট প্রচলন প্রতিরোধে সচেতনতামূলক কর্মশলা

top Banner

মিরসরাইয়ে জাল নোট প্রচলন প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক কর্মশলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

প্রধান অতিথি জসিম উদ্দিন তার বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের প্রতি প্রশ্ন রাখেন, কার জন্য আজকের এই আয়োজন, কে এই অনুষ্ঠানের ভেনিফিসিয়ী। এখানে কয়েকজন ব্যাংক কর্মকর্তা নিয়ে জাল নোট প্রচলন প্রতিরোধে জনসচেতনতা কিভাবে হবে। সাধারণ মানুষ সম্পৃক্ত না করে লোক দেখানো এসব অনুষ্ঠান না করে বিভিন্ন ব্যাংকের যাদের একাউন্ট রয়েছে, ব্যবসায়ী প্রান্তিক জনগোষ্ঠীকে সম্প্রক্ত না করলে এসব আয়োজন কখনো অর্থবহ হবেনা। তিনি আরো বলেন, জাল নোট ব্যাংক থেকে ছড়ায়, সাধারণ মানুষ টাকা তুলে ব্যাংক ত্যাগ করার পর জাল টাকা পরিবর্তনের জন্য ব্যাংকে গেলে তখন ব্যাংক অস্বীকার করেন। হয়রানির শিকার হন সাধারণ মানুষ । এখন প্রশাসনের নজরদারির কারনে অনেক নিয়ন্ত্রণে এসেছে।

সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক (চট্টগ্রাম) রাশেদুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম ব্যবস্থাপক (ক্যাশ-চট্টগ্রাম) মো. মহসিন, অগ্রণী ব্যাংকের মহা-ব্যবস্থাপক মো. আবু হাসান তালুকদার।

আরো খবর