মায়ানীতে জেবি জিন নুরাঈন নলেজ সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন

top Banner

:আজমল হোসেন:
মায়ানীতে জেবি জিন নুরাঈন নলেজ সিটি নামের একটি নতুন ধারার শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বাংলা ও ইংরেজি সমন্বয়ের মাধ্যমে পবিত্র কুরআনের হিফযের এ দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠানে দ্বীনি শিক্ষার পাশাপাশি প্লে থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত বাংলা, ইংরেজি এবং আরবীসহ পড়ার সুযোগ। ৬ষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত ক্লাসে পড়তে পারবে শুধুমাত্র নারী শিক্ষার্থীরা। থাকবে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল বোর্ড পরীক্ষার ব্যবস্থা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে উপজেলার মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী গণি আহমেদ ভূঁইয়া বাড়ির প্রবেশমুখে জেবি জিন নুরাঈন নলেজ সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আগত অতিথিরা। বিশিষ্ট সমাজসেবক ও নিখাদ ওয়েলফেয়ার এন্ড বিজনেস কমিউনিটির চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ভুঁইয়ার উদ্যোগে গড়ে উঠছে এই দ্বীনি প্রতিষ্ঠান। ২২ শতক জায়গার উপর গড়ে উঠা ৩ তলা বিশিষ্ট এই শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান করবেন আধুনিক ও দক্ষ শিক্ষকমন্ডলী।

এ সময় উপস্থিত ছিলেন, আবুতোরাব ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শফিকুল ইসলাম নিজামী, আবুতোরাব হামিউচ্ছুন্নাহ মাদ্রাসার মুহতামিম সিরাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীগের সহ সভাপতি মফিজ উদ্দিন, অবসরপ্রাপ্ত শিক্ষক মাস্টার আব্দুর নূর, ডাক্তার গিয়াস উদ্দিন, সাবেক শিক্ষক কদর ভূঁইয়া, সিরাজুল ইসলাম ভূঁইয়া, আবুতোরাব বাজারের বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম ভূঁইয়া, অহিদুল ইসলাম ভূঁইয়া, মনজুরুল ইসলাম ইমন, সাহেরখালি মাদ্রাসার শিক্ষক হাফেজ সুজাউদ্দিন, হিতকরীর প্রতিষ্ঠাতা শহিদুল ইসলাম রয়েল, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ প্রমুখ।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম ভুঁইয়া জানান, আন্তর্জাতিক পরিমন্ডলে অংশগ্রহণের ব্যবস্থা ও মহাগ্রন্থ আল কুরআন হিফযের পাশাপাশি পঞ্চম, অষ্টম ও দশম শ্রেণীর পরীক্ষার ব্যবস্থা সহ বিষয় ভিত্তিক জ্ঞান ও বিজ্ঞান ভিত্তিক লজিক দ্বারা কুরআন হাদিসের রেফারেন্স সহ লেকচার শেখার বিশেষ ব্যবস্থা থাকবে এই দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে।

আরো খবর