ভারতের সারেগামাপা বিজয়ী বাঙালি তরুণী

top Banner

ভারতের সংগীত প্রতিভা অন্বেষণের অন্যতম বড় আয়োজন ‘সারেগামাপা’। বহু বছর ধরে এই রিয়্যালিটি শো হয়ে আসছে। রোববার (৬ মার্চ) অনুষ্ঠিত হয়েছে ২০২২ আসরের গ্র্যান্ড ফিনালে। হাজারো প্রতিযোগীকে টপকে এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছেন এক বাঙালি তরুণী। তার নাম নীলাঞ্জনা রায়।

পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের মেয়ে নীলাঞ্জনা। ১৮ বছর বয়সী এই সুকণ্ঠী গায়িকা চ্যাম্পিয়ন হিসেবে পেয়েছেন ১০ লাখ রুপি পুরস্কার। উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, ‘এই বিজয়ে আমি ভীষণ আনন্দিত। কিন্তু আমার মূল লক্ষ্য ছিল দর্শকের হৃদয় জয় করা এবং তাদের ভালোবাসা পাওয়া। মানুষের কাছ থেকে অনেক ভালোবাসা পেয়েছি। এই ট্রফি আমার জন্য বোনাস।’

গ্র্যান্ড ফিনালেতে লড়াই করেছেন শারৎ শর্মা, নীলাঞ্জনা রায়, অনন্যা চক্রবর্তী, স্নিগ্ধাজিত ভৌমিক, রাজশ্রী বাগ, সঞ্জনা ভাট। এর মধ্যে নীলাঞ্জনা হয়েছেন চ্যাম্পিয়ন। আর দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে রাজশ্রী বাগ ও তৃতীয় শরৎ শর্মা। তারা পুরস্কার হিসেবে পেয়েছেন যথাক্রমে ৫ লাখ এবং ৩ লাখ রুপি।

এ আসরের বিচারকের দায়িত্ব পালন করেছেন বিশাল দাদলানি, হিমেশ রেশমিয়া ও শঙ্কর মহাদেব। চূড়ান্ত পর্বে তারা ছাড়াও উপস্থিত ছিলেন উদিত নারায়ণ ও প্রয়াত সুরকার-গায়ক বাপ্পি লাহিড়ির পরিবারের সদস্যরা।

জানা গেছে, নীলাঞ্জনা এখন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। তাই বাড়িতে ফিরে তিনি পড়াশোনায় মন দিতে চান। পাশাপাশি গানও চালিয়ে যাবেন। তার অনন্য এই অর্জনে প্রতিবেশীরাও আনন্দিত। তারা অপেক্ষায় আছেন নীলাঞ্জনার বাড়ি ফেরার।

আরো খবর