বর্ণাঢ়্য আয়োজনে মিরসরাইয়ে জাতীয় যুব দিবস উদযাপন

‘প্রশিক্ষিত যুব, উন্নত দেশ- বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনে উদযাপিত হয়েছে জাতীয় যুব দিবস। মিরসরাই উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ১ নভেম্বর (মঙ্গলবার) জাতীয় যুব দিবস পালনের অংশ হিসেবে উপজেলা চত্ত্বর থেকে সকালে বর্ণিল যুব র‍্যালি বের হয়। এতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন যুব সংগঠন থেকে আগত যুব স্বেচ্ছাসেবীরা অংশ নেয়।

র‍্যালি শেষে আলোচনা পর্বে উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমান এর সভাপতিত্বে ও দুর্বার প্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীনের সঞ্চালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তিলোওয়াত করেন অদম্য যুব সংঘের সদস্য মো. জোবায়ের ও পবিত্র গীতা থেকে পাঠ করেন। এরপর স্বাগত বক্তব্য রাখেন দুর্বার প্রগতি সংগঠনের সাধারণ সম্পাদক সৈকত চৌধুরী, নবাগত উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. তাজাম্মল হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক কাজী আবদুল আলীম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ, উপজেলা সহকারী যুব উন্নয়ন অফিসার মো. মুসলিম উদ্দিন, উপজেলা সহকারী সমাজসেবা অফিসার মোহাম্মদ সাহাব উদ্দীন, দীপ জ্বেলে যাইয়ের প্রতিষ্ঠাতা শারফুদ্দীর কাশ্মীর, শুভ সংঘ মিরসরাই শাখার সভাপতি সুভাষ সরকার, শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন, হিতকরী যুব সংঘের প্রতিষ্ঠাতা শহীদুল ইসলাম রয়েল, দূর্গাপুর নগেন্দ্রচন্দ্র উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র- ছাত্রী পরিষদের সভাপতি ডা. আনোয়ার হোসেন, নির্বাণ যুব সংঘের সভাপতি তানভীর আহমেদ, প্রজন্ম মীরসরাইয়ের সহ সভাপতি মোহাম্মদ মহসীন ও আত্মকর্মী তোফাজ্জল হোসেন প্রমুখ।

আলোচনা পর্বে বক্তারা যুব সমাজকে সরকারি বিভিন্ন প্রকল্পে প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ মানব সস্পদ হিসেবে গড়ে তুলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করার আহবান জানান। আলোচনা শেষে আগত যুব স্বেচ্ছাসেবীদের মাঝে ফলজ ও ঔষুধী গাছের চারা বিতরণ করা হয়।

জাতীয় যুব দিবস উদযাপনের এ আয়োজনে অংশ নেয় স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড়, দুর্বার প্রগতি সংগঠন, দূর্গাপুর নগেন্দ্রচন্দ্র উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ, মধ্যম আমবাড়িয়া যুব সংঘ, অভিযান ক্লাব, নির্বাণ যুব সংঘ, অদম্য যুব সংঘ, আদর্শ বন্ধু ফোরাম, মীরসরাই প্রতিবন্ধী ব্যাক্তিদের উন্নয়ন সংগঠন, উপকূল, প্রজন্ম মিরসরাই, ঝংকার, সৃজন যুব সংঘ, ফ্রেন্ডস্ সার্কেল ব্লাড ব্যাংক, এফসি সিক্সটিন ইউনিয়ন ব্লাড ব্যাংক, রক্তিম ক্লাব করেরহাট, হিতকরী যুব সংঘ, সমাজবন্ধু যুব সংগঠন, মিশুক, উদ্দীপন ক্লাব, শতাব্দী ক্লাব, শুভ সংঘ, পশ্চিম মায়ানী সমন্বিত বালাই দমন ব্যবস্থাপনা কৃষক সমিতি, যুব কল্যাণ সংঘ, দীপ জ্বেলে যাই, উদয়ন ক্লাব, বিজলী ক্লাব, যুব উন্নয়ন সংঘ, নবজাগরণ সমাজকল্যান পরিষদ ও জাগ্রত প্রতিভা।

আরো খবর