ফের কামড়ে দিল বাইডেনের কুকুর

আন্তর্জাতিক ডেস্ক

এক মাসের ব্যবধানে দ্বিতীয়বার একই ঘটনা ঘটালো মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পোষা কুকুর মেজর। ডেলোয়ারের এক প্রশিক্ষণ কার্যক্রম থেকে হোয়াইট হাউজে ফিরিয়ে আনার পরপরই এক কর্মীকে কামড়ে দেওয়ার খবর জানিয়েছে বিবিসি।

এ ব্যাপারে ফার্স্ট লেডি জিল বাইডেনের মুখপাত্র মাইকেল লারোসা জানিয়েছেন, সোমবার (২৯ মার্চ) প্রয়োজনীয় সতর্কতার অভাবেই এমন ঘটনা ঘটেছে। কুকুরের আক্রমণের শিকার ওই হোয়াইট হাউজ কর্মকর্তাকে তিনি চিকিৎসা নিয়ে ফের কাজে যোগ দিতে দেখেছেন।

তিনি বলেছেন, নতুন পরিবেশে খাপ খাওয়াতে সমস্যা হওয়ার কারণেই এমন ঘটনা ঘটাচ্ছে মেজর। তাকে নিয়ে হাঁটতে বের হওয়ার পর নতুন কাউকে দেখলেই সে কামড়াতে উদ্যত হচ্ছে।

এ ব্যাপারে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, হোয়াইট হাউজের সাউথ লনে ন্যাশনাল পার্ক সার্ভিসের এক কর্মীকে কামড়ে দিয়েছে বাইডেনের কুকুর মেজর। যদিও ন্যাশনাল পার্ক সার্ভিসের কোনো বক্তব্য পায়নি সিএনএন।

প্রসঙ্গত, প্রেসিডেন্ট বাইডেনের পোষা দুটি জার্মান শেফার্ড কুকুরের মধ্যে ছোটটির নাম মেজর আর বড় কুকুরটির নাম চ্যাম্প।। তার ব্যাপারে প্রেসিডেন্ট প্রায়ই বলে থাকেন, মেজর মতো লক্ষ্মী কুকুর আর হয় না।

এর আগে, ৮ মার্চ কামড়ে দেওয়ার আরেকটি ঘটনার পর ডেলোয়ার অঙ্গরাজ্যের উইলমিংটনে পাঠিয়ে দেওয়া হয়েছিল কুকুরদুটিকে। সেখান থেকে ফিরিয়ে আনার পরই ফের কামড়ে দেওয়ার ঘটনা ঘটলো।

আরো খবর