পুরনো রূপে ফিরছে বিপিএল

চলমান ডেস্ক:

গত বছর করোনাভাইরাসের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) হয়নি। তার আগের বছর হলেও বঙ্গবন্ধুর নামে সাত দল নিয়ে বিপিএল আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফ্র্যাঞ্চাইজি বাদ দিয়ে সাত স্পন্সর প্রতিষ্ঠান নিয়ে বিপিএল হয়েছিল। তবে আগামী বছর বিপিএলের অষ্টম আসর পুরনো রূপে আয়োজন করতে চায় বিপিএল গভর্নিং কাউন্সিল। অর্থাৎ, আবারও ফিরছে ফ্র্যাঞ্চাইজি।

পুরনো রূপে বিপিএল ফেরাতে ছয়টি ফ্র্যাঞ্চাইজি চেয়ে আজ (সোমবার) দরপত্র আহ্বান করেছে বিসিবি। ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিপিএলের নামকরণ হবে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি-২০২২’। মোট সাতটি দল থাকবে, তবে ছয় দলের দরপত্র আহ্বান করার কারণ হলো, গত আসরে খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এরই মধ্যে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

৫ ডিসেম্বর পর্যন্ত দরপত্র কেনা ও জমা দেওয়ার শেষ সময়। ফ্র্যাঞ্চাইজির জন্য বেশ কিছু শর্তও দিয়েছে। টোবাকো, অ্যালকোহল, বেটিং, অনলাইন বেটিং করা কোম্পানি দরপত্র কিনতে পারবে না। বিসিবি ও আইসিসি থেকে নিষিদ্ধ এমন প্রতিষ্ঠান ও ব্যক্তি ফ্র্যাঞ্চাইজি হতে পারবে না।

সর্বশেষ আসরের বাকি ছয় দল- খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, ঢাকা প্লাটুন, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও সিলেট থান্ডার্স নতুন করে এক বছরের জন্য চুক্তি নবায়ন করেনি।

আরো খবর