দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী পিছপা হবে না : ব্রি. জেনারেল জাহাঙ্গীর আলম

top Banner

::খাগড়াছড়ি ব্যুরো::
খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রি. জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীর প্রতিটি সদস্য জীবনবাজি রাখতে সর্বোত দায়বদ্ধ। মাননীয় প্রধানমন্ত্রী পাহাড়ে শান্তিচুক্তি সম্পাদনের পর ‘অপারেশন উত্তরণ’-এর আওতায় সেনাবাহিনী পাহাড়ের সকল জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়ন এবং নিরাপত্তা বিধানে অক্লান্ত পরিশ্রম করছে। সিভিল প্রশাসনকে সহযোগিতার মাধ্যমে পার্বত্য এলাকার উন্নয়নে সেনাবাহিনী অগ্রণী ভূমিকা পালন করছে। বিশেষ করে পাহাড়ের জনবৈচিত্র্য এবং নৈসর্গিক সৌন্দর্য্যকে কাজে লাগিয়ে অর্থনৈতিক কর্মকান্ড এগিয়ে নেয়ার এখনই সময়।

রোববার দুপুরে খাগড়াছড়ি সদর জোনের রিক্রিয়েশন হলে আয়োজিত মতবিনিময় সভায় ডিজিএফআই-এর ডেট কমান্ডার কর্ণেল সরদার  ইশতিয়াক আহম্মেদ, সদর জোনের অধিনায়ক লে: কর্ণেল সাইফুল ইসলাম, ব্রিগেড মেজর আবুল হাসনাত, খাগড়াছড়ি রিজিয়নের জিএসও-টু (আই) মেজর জাহিদ হাসান, সদর জোনের উপ-অধিনায়ক মেজর রিয়াদুল ইসলাম সহ পদস্ত সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ব্রি. জেনারেল জাহাঙ্গীর আলম নিকট খাগড়াছড়িতে দায়িত্বকালীন সময়ের অভিজ্ঞতা স্মরণ করে বলেন, সরকারের আন্তরিকতায় পাহাড়ে উন্নয়নের যে অগ্রযাত্রা সাধিত হচ্ছে, তা ধরে রাখা এবং এগিয়ে নেয়া সবার দায়িত্ব। যারা এসব ইতিবাচক তৎপপরতার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছেন এবং সন্ত্রাসের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে নিয়ে অলীক স্বপ্ন দেখছেন; তাদের জন্য কোন সুখবর নেই বরং সন্ত্রাসী-চাঁদাবাজদের মোকাবিলায় সর্বশক্তি প্রয়োগ করে তাদের নির্মুল করবে সেনাবাহীনি।

সভায় খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, দৈনিক অরণ্যবার্তা’র সম্পাদক আতাউর রহমান রানা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)-এর সভাপতি প্রদীপ চৌধুরী, কেইউজে’র সাবেক সভাপতি নুরুল আজম ও সা: সম্পাদক কানন আচার্য্য, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ চিংমেপ্রু মারমা, প্রেসক্লাবের সাবেক সা: সম্পাদক আজিম-উল হক, ইন্ডিপেন্ডেন্ট টিভি ও বিডিনিউজ প্রতিনিধি সমির মল্লিক, সাংবাদিক আল মামুন ও মাঈনউদ্দিন মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

এসময় খাগড়াছড়ির সিনিয়র সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য, প্রেসক্লাবের সা: সম্পাদক আবু তাহের, সাবেক সা: সম্পাদক আবু দাউদ, কেইউজে’র সা: সম্পাদ সৈকত দেওয়ান, বাংলাভিশন প্রতিনিধি এইচ এম প্রফুল্ল, কেইউজে’র সহ-সভাপতি দুলাল হোসেন, আমাদের সময় প্রতিনিধি রফিকুল ইসলাম, কেইউজে’র নির্বাহী সদস্য রুপায়ন তালুকদার, প্রথম আলো প্রতিনিধি জয়ন্তী দেওয়ান এবং কেইউজে সদস্য শঙ্কর চৌধুরী উপস্থিত ছিলেন।

আরো খবর