জোহরা নার্সারীর উদ্যোগে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে গাছের চারা বিতরণ

চলমান রিপোর্ট

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, জোরারগঞ্জ, চট্টগ্রামে ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর উদ্যোগে এসব চারা বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের গণিতের প্রভাষক অরবিন্দু সাহা, সমাজসেবক মফিজ উদ্দিন, প্রকৌশলী নুরুল আবছার, জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী মোঃ ওমর শরিফ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের প্রাক্তন শিক্ষার্থী প্রকৌশলী শাখাওয়াত হোসেন পলাশ, সমাজকর্মী শাহাদাত হোসেন, জোহরা এগ্রো ফার্সম ও নার্সারীর ম্যানেজার মোঃ আইনুল কবির রিপন।

এর আগে উপজেলার নিজামপুর সরকারি কলেজ, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ, বারইয়ারহাট ডিগ্রী কলেজ, মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ, আবুতোরাব ফাজিল মাদরাসা, মিঠাছরা উচ্চ বিদ্যালয়, বজলুছ ছোবহান উচ্চ বিদ্যালয়ে প্রায় পাঁচ শতাধিক চারা বিতরণ করা হয়েছে।

জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী মোঃ ওমর শরিফ বলেন, গাছ আমাদের পরম উপকারী বন্ধু। গাছ অক্সিজেন দেওয়ার পাশাপাশি ফল ও মূল্যবান কাঠ দেয়। সবার উচিত অন্তত একটি হলেও ফলদ, বনজ ওষুধি গাছের চারা রোপন করা। আমরা শুধু ব্যবসা নয় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছি। তারই অংশ হিসেবে মিরসরাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত রেখেছি।

আরো খবর