জোরারগঞ্জে ১০দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন

জোরারগঞ্জে ১০দিন ব্যাপী মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকেলে জোরারগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এই বিজয় মেলার উদ্বোধন হয়। মেলার উদ্বোধন করেন বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ,  চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল।

এর আগে প্রধান অতিথির নেতৃত্বে একটি র‌্যালী অনুষ্ঠিত হয়। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, মিরসরাই উপজেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশিম, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা, সাহেরখালী ইউনিয়নের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী, বিজয় মেলার প্রধান সমন্বয়ক ও জোরারগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ রেজাউল করিম মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, যুগ্ম সম্পাদক এসএম আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন ইমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, দপ্তর সম্পাদক  সৈয়দ আলতাফ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভূঁইয়া, সহ-সভাপতি আশরাফুল কামাল মিটু, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা সহ ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহবুব রহমান রুহেল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেছে। স্বাধীনতার পক্ষে আজ আমরা ঐক্যবদ্ধ। কিন্তু এখনো স্বাধীনতা বিরোধীরা ঘাপটি মেরে দেশে বসে আছে। ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের অনেক অপমান ও লাঞ্চিত করেছে। দেশ যখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তখনই সেই চক্র ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি আরো বলেন,  বিজয় মেলার মাধ্যমে মুক্তিযুদ্ধের চর্চায় জনমত তৈরি করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা সবাই কাজ করে যাব বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

মুক্তিযুদ্ধের বিজয়মেলার প্রধান সমন্বয়ক রেজাউল করিম মাষ্টার বলেন, প্রতি বছরের মতো এবারও মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হয়েছে। প্রতিদিন মেলার মুক্তমঞ্চে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণা, বিষয়ভিত্তিক আলোচনা, মুক্তিযুদ্ধের কবিতা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাট্যানুষ্ঠানের আয়োজন থাকবে। এছাড়া মেলায় দেশি পণ্যের শতাধিক স্টল রয়েছে।

আরো খবর