জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। তবে হতাশার খবর হাঁটুর চোটের কারণে একাদশে নেই ওপেনার তামিম ইকবাল। তাই সাইফ হাসানের সঙ্গে বাংলাদেশের ইনিংস শুরু করেন সাদমান ইসলাম।

বাংলাদেশ দলে আট জন ব্যাটসম্যান নেয়া হয়েছে। দলে সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ। গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নেই জিম্বাবুয়ে। তাই সাধারণ টেস্টের আদলেই হবে এই লড়াই। তবে টেস্ট ক্রিকেটের তলানির দল হওয়ায় দুদলই চাইবে ম্যাচটি জিততে। সেই হিসেবে ঘরের মাঠ বিবেচনায় চ্যালেঞ্জিং হবে বাংলাদেশের জন্য।

গত কিছুদিন ধরে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি খেলতে থাকা বাংলাদেশের ক্রিকেটারেরা হুট করেই মাঠে নামে সাদা পোশাকের লড়াইয়ে। সেই সঙ্গে দলের ব্যাটিংয়ের মূল ভরসা তামিম ইকবালকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা।

সব মিলে কিছুটা দুশ্চিন্তায় বাংলাদেশ অধিনায়ক। তবুও লড়াইয়ের জন্য প্রস্তুতি ভালো হওয়ায় স্বস্তির নিশ্বাস ফেলছেন মুমিনুল। নিজেদের প্রস্তুতি নিয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘আমি এই দিকটা নিয়ে একটু চিন্তায় ছিলাম (টি-টোয়েন্টি খেলে টেস্ট ক্রিকেটে)। কিন্তু এখন দেখছি এই চিন্তাটা অনেকখানি কেটে গেছে। এখানে আসার পর এক সপ্তাহ ধরে লাল বলে অনুশীলন করছি। প্রস্তুতি ম্যাচে সবাই খুব ভালো করেছে। তাই যে ঘাটতি ছিল সেটা এখন নেই, আশা করি টেস্ট ম্যাচটা ভালো কাটবে।’

বাংলাদেশ একাদশ : সাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমু হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন চৌধুরী।

জিম্বাবুয়ে একাদশ: টাকুদজয়নাশে কাইটানো, রয় কাইয়া, রেজিস চাকাভা, ব্রেন্ডন টেইলর (অধিনায়ক), টিমাইসেন মারুমা, ডিওন মায়ার্স, মিল্টন শুম্বা, ডোনাল্ড টিরিপানো, ভিক্টর নিয়াউচি, রিচার্ড এনগারাভা, ও ব্লেসিং মুজারাবানি।

আরো খবর