চট্টগ্রাম জেলার সেরা উদ্যোক্তা নির্বাচিত
মিরসরাইয়ের জাহেদ হোসেন

top Banner

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম জেলা ডিজিটাল সেন্টারের শ্রেষ্ঠ উদ্যোক্তা পুরস্কার পেয়েছেন মিরসরাইয়ের জাহেদ হোসেন। রবিবার (১২ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ডিজিটাল বাংলাদেশ দিবস ও ডিজিটাল সেন্টারের ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়।

জাহেদ হোসেন মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা। তিনি ২০১০ সাল থেকে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা হিসেবে কাজ করছেন। অনুষ্ঠানে সেরা নারী উদ্যোক্তা হিসেবে পুরস্কার দেওয়া হয় রাঙ্গুনিয়া উপজেলার কোদালা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সোমা রানী দত্তকে।

মাসব্যাপী ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন, ডিজিটাল সেন্টার হতে সেবা প্রদান, উদ্যোক্তার সার্বিক ফারফমেন্স ও উপজেলা প্রশাসনের রিপোর্টের ভিত্তিতে সেরা উদ্যোক্তা নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মু. মাহমুদ উল্লাহ মারুফ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে উদ্যোক্তাদের অবদান ব্যাপক। উদ্যোক্তারা জাতীয় তথ্য বাতায়ন তৈরি থেকে শুরু করে সরকারি সকল সেবা ডিজিটালাইজেশনে ভুমিকা রাখছে। সরকারি সেবা মানুষের মাঝে পৌঁছে দেওয়ায় তিনি উদ্যোক্তাদের প্রশংসা করেন। এসময় তিনি সকল নীতি নৈতিকতা ঠিক রেখে কাজ করার জন্য উদ্যোক্তাদের পরামর্শ দেন।

জাহেদ হোসেন জানান, ২০১০ সাল থেকে আমি মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে কাজ শুরু করি। শুরু থেকে বিভিন্ন প্রতিকূলতা কাটিয়ে আজ আমরা ডিজিটাল বাংলাদেশ গঠনে সক্ষম হয়েছি। চট্টগ্রাম জেলা ডিজিটাল সেন্টারের শ্রেষ্ঠ উদ্যোক্তা নির্বাচিত করায় এসময় তিনি প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, আমার এই অর্জন মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার, মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, সচিব ও ইউনিয়নের মানুষের ভালোবাসায় সম্ভব হয়েছে। তাদের ভালোবাসা ও সহযোগিতায় আমি এতটুকু আসতে সক্ষম হয়েছি।

আরো খবর