খাগড়াছড়ি রামগড়ে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রেস ব্রিফিং

খাগড়াছড়ি ব্যুরোঃ মুজিববর্ষ উপলক্ষ্যে “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ২৬,২২৯টি পরিবারকে ৩য় পর্যায়ের(২য় ধাপ) জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের নিয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯জুলাই ) দুপুর ১২টার সময় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসন এর প্রধান কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এসময় স্থানীয় সাংবাদিক সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের আলোকে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ ২ প্রকল্পের উদ্যোগ ও তত্ত্বাবধানে সারাদেশে এমন পরিবারকে ২ শতক জমি ও গৃহ প্রদানপূর্বক এই পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

তারই আলোকে রামগড় উপজেলায় শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার লক্ষ্যে ব্যাপক প্রচারণার মাধ্যমে গৃহহীনদের কাছ থেকে আবেদন গ্রহণ এবং তা যাচাই-বাছাইয়ের কার্যক্রম চলমান রয়েছে। আগামী ২১ জুলাই ১নং রামগড় ইউপিতে- ৪১টি ও ২ নং পাতাছড়া ইউপিতে- ৩০টি সহ রামগড় পৌরসভায়- ৭টি ভূমিহীন ও গৃহহীন সর্বমোট ৭৮টি পরিবারকে ২ শতাংশ জমির দলিলসহ ঘর প্রদান করা হবে। পর্যায়ক্রমে আরও ঘর নির্মাণপূর্বক ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

উপকারভোগী নির্বাচন, নির্বাচিত উপকারভোগীদের মাঝে খাস জমি বন্দোবস্ত এবং ঘরের গুণগত মান নিশ্চিত করে ইতিমধ্যে সারাদেশে ন্যায় রামগড় উপজেলায় এ প্রকল্পের আওতায় ৩৪৩টির মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ১৯৩টি গৃহ প্রদান কার্যক্রম ইতিমধ্যে সফলভাবে সম্পন্ন হয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন,সহকারী তথ্য কর্মকর্তা বেলায়েত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, রামগড়ের স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার স্থানীয় সাংবাদিকবৃন্দ।

আরো খবর