খাগড়াছড়ি রামগড়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

top Banner

 

খাগড়াছড়ি ব্যুরো:

খাগড়াছড়ির রামগড়ে ভোক্তা অধিকার আইন ও সড়ক পরিবহন আইনে তিন মুদি দোকানদার ও চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে।
সোমবার(২১ আগষ্ট) বিকালে রামগড় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

রামগড় প্রধান বাজারে পৃথক পৃথক অভিযান পরিচালনাকালে চার মোটরসাইকেল চালককে লাইসেন্স না থাকার কারণে ‘সড়ক পরিবহন আইন’ এর বিভিন্ন ধারায় জনপ্রতি ১হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে বাজারে পেঁয়াজ ও ডিমের আড়ত ও মুদি দোকানে অভিযান পরিচালনা করা হয়। এসময় দোকানে মূল্য তালিকা প্রদর্শন, পেঁয়াজ ও সয়াবিন তেল বেশি দামে বিক্রি করার অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’ ২০০৯ এর বিভিন্ন ধারায় ৩ মুদি দোকানিকে মোট ২০ হাজার টাকা অর্থদন্ডসহ অনাদায় ৭ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্তদের মধ্যে মজুমদার স্টোর ও মফিজ স্টোরকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং সেলিম স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহি ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস বলেন, বাজার মূল্য নিয়ন্ত্রণ ও সড়কে শৃঙ্খলারক্ষায় ভ্রাম্যমান আদালতের এ ধরনের অভিযান অব্যাহত রয়েছে।

আরো খবর