কর্মহীন অসহায় গরীব দুঃস্থদের মাঝে ম্যাকসন্স গ্রুপের ত্রাণ বিতরণ

top Banner

।। চলমান রিপোর্ট।।
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরীর মিরসরাই অর্থনৈতি অঞ্চলে ১৫০টি কর্মহীন অসহায় গরীব দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ ও উপহার সামগ্রী বিতরণ করেছে ম্যাকসন্স গ্রুপ। মঙ্গলবার বিকেলে ত্রাণ বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড এর চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন ও ব্যবস্থাপনা পরিচালক ফেরদৌস কাউছার মাসুদের সৌজন্যে এসব ত্রান বিতরণ করা হয়।

ফেরদৌস কাউছার মাসুদ বলেন, করোনা মহামারীতে অনেক কর্মক্ষম ব্যক্তিও কর্মহীন হয়ে গেছেন। গ্রামের প্রত্যন্ত অঞ্চলে গরীব, অসহায় দুঃস্থ পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা আজকে ক্ষুদ্রতর পরিসরে স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব মেনে অসহায় পরিবারগুলোর মাঝে ত্রাণ ও উপহার সামগ্রী বিতরণ করেছি।
প্রসঙ্গতঃ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে (মিরসরাই, ফেনী এবং সীতাকুন্ড) ম্যাকসন্স গ্রুপকে ৩০একর জমি লিজ দিয়েছে বেজা। গ্রুপটি এসব অঞ্চলে ১১২ মিলিয়ন বা ১১ কোটি ২০ লাখ ডলার বিনিয়োগ করবে। বেজার সাথে ম্যাকসন্স গ্রুপের ৩টি প্রতিষ্ঠানের সাথে আলাদা ৩টি ইজারা চুক্তি স্বাক্ষর হয়। প্রতিষ্ঠানগুলো হলো- মেট্রো স্পিনিং মিলস, ম্যাকসন্স স্পিনিং মিলস এবং ম্যাকসন্স স্পিনিং মিলস (ইউনিট-২)। প্রত্যেক প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ১০ একর করে মোট ৩০ একর জমি লিজ নিয়েছে।
ম্যাকসন্স গ্রুপ জানায়, ৪০ মিলিয়ন ডলার বিনিয়োগে মাধ্যমে একটি স্পিনিং মিল স্থাপন করবে মেট্রো স্পিনিং। এতে প্রায় ১ হাজার ২০০ কর্মসংস্থান সৃষ্টি হবে। আর ম্যাকসন্স স্পিনিং মিলস প্রায় ৩০ মিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে একটি টেক্সটাইল মিল স্থাপন করবে। এতে ৮শ কর্মসংস্থান সৃষ্টি হবে। মার্সেরাইজড ও আনমার্সেরাইজড ফ্যাব্রিক প্রস্তুত ছাড়াও এতে বিভিন্ন মাত্রার ইয়ার্ন ডাইং করা হবে। এছাড়া টেক্সটাইল মিলের দ্বিতীয় ইউনিট স্থাপন করা হবে ১০ একর জমিতে। ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড, ইউনিট-২ নামে স্থাপিতব্য প্রতষ্ঠানে বিনিয়োগ করা হবে প্রায় ৪১ মিলিয়ন ডলার। যেখানে প্রায় ১ হাজার ২শ কর্মসংস্থান সৃষ্টি হবে বলে প্রতিষ্ঠানটির প্রত্যাশা।সামগ্রিকভাবে ৩টি শিল্প প্রতিষ্ঠার ক্ষেত্রে বিনিয়োগের পরিমাণ দাঁড়াবে ১১২ মিলিয়ন ডলার। একই সাথে প্রত্যক্ষ ও অপ্রত্যক্ষভাবে সৃষ্টি হবে ৪ হাজার এর বেশি কর্মসংস্থান।

আরো খবর