ওচমানপুরে লায়ন্স ক্লাবের ডিটিই
ক্যাম্প, ডায়াবেটিক পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক:

লায়ন্স ক্লাবের উদ্যোগে মিরসরাই উপজেলায় বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও ডায়াবেটিক পরীক্ষা করেছে করানো হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) লিও ক্লাবের সার্বিক সহযোগিতায় সকাল ৮ ঘটিকা থেকে উপজেলার ওসমানপুর ইউনিয়নের পাতাকোটে ডা. এসএ ফারুকের বাড়িতে লায়ন্স ক্লাব চিটাগাং খুলশী ও মিরসরাইয়ের আয়োজনে চট্টগ্রাম লায়ন্স দাতব্য হাসপাতালের চিকিৎসকবৃন্দ এ চিকিৎসা সেবা প্রদান করেন।

শেফা ইনসান হাসপাতালের চেয়ারম্যান লায়ন প্রফেসর ডা. এস.এ ফারুক বলেন, শনিবার ৬৫০ জন রোগীর বিনামূল্যে চোখের পরীক্ষা ও ৪৫০ জনের ডায়াবেটিক ও রক্তচাপ পরীক্ষা করা হয়। এতে ১৩১ জন রোগীকে অপারেশনের জন্য নির্বাচিত করা হয়। এসময় ১৫০টি ফ্রি চশমা বিতরণ করা হয়। এছাড়া ৭০ হাজার টাকার ওষুধ ফ্রি বিতরণ করা হয়। আগ্রামী ১ মাসের মধ্যে ১৩১ জন রোগীর বিনামূল্যে চোখের অপারেশন করানো হবে। শহরে যাতায়াতের আসা যাওয়ার ভাড়াও আমরা বহন করবো।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন লায়ন জেলা ৩১৫ বি৪ এর রিজিয়ন চেয়ারপার্সন লায়ন তাহের আহমদ, জোন চেয়ারপার্সন লায়ন এজেডএম সাইফুল ইসলাম টুটুল, লায়ন ইলিয়াছ সিরাজী, লায়ন মঈন উদ্দিন, খুলশীর সেক্রেটারী লায়ন রাশেদা আক্তার মুন্নি, মিরসরাইয়ের সেক্রেটারী লায়ন আশরাফ উদ্দিন সোহেল, লায়ন আজিজ উদ্দিন চৌধুরী, লায়ন কামরুল আলম, লায়ন সাইফুল ইসলাম, লায়ন মোস্তফা চৌধুরী প্রমুখ।

কর্মসূচীর যৌথ আয়োজক লায়ন্স ক্লাব অব চিটাগং মিরসরাই, খুলশী এবং ইমাজিং সন্দীপ। এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিল লিও ক্লাব অব চট্টগ্রাম খুলশী, মিরসরাই, খুলশী ব্লু, হিল ভিউ, ইমার্জিং সন্দীপ, ইমার্জিং সেন্টেনিয়াল।

উল্লেখ্য, লায়ন্স ক্লাব অব চিটাগাং মিরসরাইয়ের ২০২১-২০২২ সেবাবর্ষের অক্টোবর সার্ভিস একটিভিটি হিসেবে বিনামূল্যে ডিটিই ক্যাম্প, রক্তের গ্রুপ নির্ধারণ, চক্ষু ও ডায়াবেটিক পরীক্ষা, ত্রাণ বিতরণ, তাল গাছের চারা রোপন, মাস্ক বিতরণসহ নানাবিধ কর্মসূচী বাস্তবায়িত হচ্ছে।

আরো খবর