উদয়ন ক্লাব’র মেধা বৃত্তির সনদ, প্রতিবন্ধীদের অনুদান, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

top Banner

মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন উদয়ন ক্লাবের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগীতা, মেধা বৃত্তি পরীক্ষার সনদ ও প্রতিবন্ধীদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। শনিবার (২রা মার্চ) করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় মাঠে এই প্রতিযোগিতা ও সনদ বিতরণ করা হয়। এসময় মিরসরাই ও ছাগলনাইয়া উপজেলার ১১২ জন বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীকে সনদপত্র , ক্রেস্ট, ব্যাগ, মগ ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। অসচ্ছল ৩০ জন প্রতিবন্ধীকে নগদ অনুদান দেয়া হয়। ২০২৩ সালের দক্ষ সংগঠক হিসেবে দিলীপ কুমার বণিক কে সম্মাননা স্মারক প্রদান । এছাড়া বিভাগীয় পর্যায়ে রানার্সআপ হওয়ায় করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় বালিকা দলকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সংগঠনের সভাপতি সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাকছুদ আলম শাহীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন, উদয়নের প্রতিষ্ঠাতা সভাপতি জানে আলম, সম্পাদক শওকত হোসেন, সাবেক সভাপতি আবদুর রহিম, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন কিরন সহ অন্যান্যরা।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, উদয়ন ক্লাব একটি প্রাচীন সামাজিক সংগঠন। এই সংগঠনের কর্মকাণ্ড গুলো সবসময় সামাজিক ও মানবিক উদ্দেশ্য করা হয়। সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে এরকম সামাজিক সংগঠন ব্যাপক ভূমিকা রাখতে পারে। বিশেষ করে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, প্রতিবন্ধীদের অনুদান, ক্রীড়া ও সংস্কৃতিতে উদয়নের ভূমিকা প্রশংসনীয়।

আরো খবর