সুবিধাবঞ্চিত ২৬৬ জন শিক্ষার্থীকে বই উপহার দিলেন কলেজ পরিচালনা পরিষদের সদস্য ইশতিয়াক

top Banner

মিরসরাই ডিগ্রি কলেজের একাদশ শ্রেনীর মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ২৬৬ জন শিক্ষার্থী নানা সংকটের কারণে বই কেনা সম্ভব হয়ে উঠছিল না। তাই তারা ক্লাশেও অনুপস্থিত থাকতো। আবার কেউবা সবগুলো বই কেনার সামর্থ্য না থাকায় কিছু বই কিনতে সক্ষম হয়, বাকি বই কিনতে পারছিল না। এমন শিক্ষার্থীদের মিরসরাই ডিগ্রি কলেজ পরিচালনা পরিচালনা পরিষদের সদস্য সাফাত ইশতিয়াকের উদ্যোগে বই বিতরণ করা হয়। এমন ব্যতিক্রমী উদ্যোগ মিরসরাই কলেজে প্রথম। বই পেয়ে ক্লাসে ফেরার আনন্দে আত্নহারা শিক্ষার্থীরা। এই উদ্যোগের জন্য সাফাত ইশতিয়াকের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন কলেজ পরিচালনা পরিষদ, শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে মিরসরাই কলেজ হলরুমে বিনামূল্যেও এসব বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরসরাই ডিগ্রি কলেজ পরিচালনা পরিষদের সদস্য ও মিরসরাই ক্যাফের সত্বাধিকারী সাফাত ইশতিয়াক। মিরসরাই ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুল আফছারের সভাপতিত্বে এবং বাংলা বিভাগের প্রভাষক ইকবাল হোসেন ও ইংরেজী বিভাগের প্রভাষক সাইদুল ইসলামের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনএসবি চক্ষু হাসপাতালের ফাইন্যান্স ডিরেক্টর আজম খান, মিরসরাই কলেজের উপাধ্যক্ষ নাছির উদ্দিন, সাংবাদিক বিপুল দাশ। বই পাওয়া একাদশ শ্রেণীর ছাত্রী জয়ন্তী রানী দেবী বলেন, পারিবারিক সমস্যার কারণে বই কিনতে না পারায় লেখাপড়ায় সমস্যা দেখা দিয়েছিল। বই ছাড়াই কলেজে ক্লাস করতে হতো। বইগুলো পেয়ে সত্যিই খুশি হয়েছি। এখন নিয়মিত লেখাপড়ার মাধ্যমে আমরা কলেজকে ভালো ফলাফল এনে দিতে পারবো।

জয়ন্তী রানী দেবীর মতো আকাশ নাথ, সাজেদা আক্তার, মমতাজ, জান্নাতুল ফেরদৌসসহ ২৬৬ জন গবীর শিক্ষার্থীর হাতে বই তুলে দেন কলেজ পরিচালনা পরিষদের সদস্য সাফাত ইশতিয়াক।

মিরসরাই ডিগ্রি কলেজ পরিচালনা পরিষদের সদস্য সাফাত ইশতিয়াক বলেন, মিরসরাই কলেজের ২৬৬ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীর হাতে বই তুলে দিতে পেরে আমি সত্যিই অত্যন্ত আনন্দিত। এসব সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা ২০২৫ সালে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। আমি আশা করছি তারা পরীক্ষায় ভালো ফলাফল করে কলেজের সুনাম বয়ে আনবে। ভবিষ্যতেও শিক্ষার মানোন্নয়নে আমি কাজ করে যাবো। আমার এই কাজে সমর্থন করার জন্য আমি চট্টগ্রাম মেডিকেল কলেজের ভিসি ডা. ইসমাইল খানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মিরসরাই ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুল আফছার জানান, বই ছাড়া অনেক শিক্ষার্থী ক্লাস করতে সমস্যা হচ্ছিল। কলেজ পরিচালনা পরিষদের সদস্য সাফাত ইশতিয়াক যেনে তাদের বই কিনে দেন। এমন মহৎ কাজের জন্য তাকে ধন্যবাদ জানাই।

আরো খবর