সরকারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভবাক সমাবেশ

top Banner

সরকারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় প্রান্তিক মূল্যায়ন পরীক্ষার ফলাফল ঘোষণা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর ) বিদ্যালয় মিলনায়তনে ফলাফল ঘোষণা অনুষ্ঠান সম্পন্ন হয়। এসময় প্রতি শ্রেণীতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা আখতারে সভাপতিত্বে ও সহকারি শিক্ষিকা নূর জাহান বেগমের সঞ্চালনায় প্রধান বক্তার কক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালন পরিষদের সভাপতি অধ্যাপক আবু জাহেদ চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সহ-সভাপতি শহিদুল ইসলাম রুবেল, সদস্য আলা উদ্দিন মেম্বার, অভিভাবক সদস্য সাহেদ চৌধুরী, সরকারহাট নজর আলী রূপজান উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা সাজেদা বানু,  চন্দন পাল, সালা উদ্দিন। এসময় শিক্ষক, শিক্ষার্থী অভিভাবকরা উপস্থিত ছিলেন।

নাছিমা আখতার তার বক্তব্যে প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের ভর্তি করানোর গুরুত্ব তুলে বলেন, প্রাথমিক শিক্ষা একটি শিশুর ভবিষ্যৎ তৈরি করে। তৈরি করে একটি জাতির ভবিষ্যৎ। প্রতিটি শিশুর শিখতে চাওয়ার প্রবণতা, চারিত্রিক গঠন, বিভিন্ন ধরনের মৌলিক শিক্ষা প্রাথমিক বিদ্যালয়ে শেখানো হয়। যেটি ভবিষ্যতে তাদের সারা জীবনের উন্নয়নের চাবিকাঠি হয়ে উঠে। প্রাথমিক শিক্ষা শুধুমাত্র একটি শিশুর উন্নতির জন্যই নয় বরং একটি দেশের জন্যও। কারন প্রতিটি শিশুর ভবিষ্যৎ লেখাপড়ার ভিত্তি এই প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা দেওয়া হয়। বছরের শুরুতে শিশুদের হতে উঠছে নতুন বই। প্রাথমিক বিদ্যালয় নতুন আঙ্গিকে শিশুদের পাঠদানে নিয়োজিত রয়েছে। তাই শিশুদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করাতে অভিভাবকদের আহবান জানান তিনি।

 

আরো খবর