ভোক্তা নিউজ রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন মিরসরাইয়ের তৌহিদ রানা

top Banner

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ‘ভোক্তা নিউজ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ জিতলেন গাজী টেলিভিশনের বিজনেস রিপোর্টার তৌহিদ রানা।

ভোক্তা অধিদফতরের পক্ষ থেকে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নেওয়া হয়। এর মধ্যে ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে গাজী টিভির তৌহিদ রানা দ্বিতীয় পুরস্কার জিতেছেন।

শুক্রবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার বিদস উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন।

জনস্বার্থ সাংবাদিকতায় ২০২৩ সালে দেশের গণমাধ্যমে প্রচারিত খবরের মধ্য থেকে সেরা ৩ প্রতিবেদনের তালিকায় দ্বিতীয় স্থান দখল করে তৌহিদ রানার  ’নানা সংকটে অস্থির মুরগীর বাজার’ এ প্রতিবেদনটি।

তৌহিদ রানা এর আগে জুয়েলারি শিল্পের সমস্য ও সম্ভাবনা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ‘বাজুস মিডিয়া অ্যাওয়ার্ড ২০২৩’ পেয়েছেন। পুরস্কার হিসেবে তাঁকে ১ লক্ষ টাকা সমমূল্যের গোল্ড মেডেল ও একটি সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এছাড়া ২০২১ সালে বাংলাদেশ চায়না চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (বিসিসিসিআই-ইআরএফ) এর যৌথ মিডিয়া অ্যাওয়ার্ড জেতেন এবং ২০১৫ সালে রেডিও ক্যাটাগরীতে তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি বেস্ট রিপোটিং অ্যা্ওয়ার্ড পান।

তৌহিদ রানা চট্টগ্রামের মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নে জন্মগ্রহন করেন। তিনি বর্তমানে গাজী টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন।

আরো খবর