প্রজন্ম মিরসরাই’র আয়োজনে উপজেলা সেরা হাফেজ অন্বেষণ প্রতিযোগিতা

top Banner

নিজস্ব প্রতিনিধি ::
দীর্ঘসময় ধরে ব্যতিক্রমী নানা আয়োজনের মধ্যদিয়ে উপজেলায় বেশ সুনাম কুড়িয়েছে অন্যতম স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন প্রজন্ম মিরসরাই। উপজেলার শতাধিক নিবন্ধিত ও অনিবন্ধিত সামাজিক সংগঠনের মধ্যে শীর্ষ যেকয়টি সংগঠনের নাম উঠে আসে তার মধ্যে অন্যতম প্রজন্ম মিরসরাই। এবার সংগঠনের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষ্যে তাদের ব্যতিক্রমী আয়োজন ‘উপজেলা সেরা হাফেজ অন্বেষণ ২০২৪’ প্রতিযোগিতা।

শনিবার (৩০ মার্চ) উপজেলা পরিষদ মিলনাতায়নে দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ১৪ টি মাদ্রাসার ২৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রতিযোগিতার বিচারক প্যানেলে দায়িত্ব পালন করেন হাফেজ মাওলানা নাজিম উদ্দিন, হাফেজ মাওলানা আশরাফ উদ্দিন, হাফেজ মাহমুদুল হক ভূঁইয়া। বিচারকরা সেরা ১০ জনকে নির্বাচন করেন। নির্বাচিতদের মাঝে নম্বরের ভিত্তিতে সেরা তিন জন নির্বাচিত হয়। ১ম বিজয়ী নুরুল উলুম ইদ্রিসিয়া দাখিল মাদরাসার শিক্ষার্থী হাফেজ মসিউল আদনান। পুরষ্কার হিসেবে তার হাতে তুলে দেওয়া হয় ৬ হাজার টাকা। দ্বিতীয় বিজয়ী আশরাফুল উলুম তাহফিজুল কুরআন মাদরাসার শিক্ষার্থী আব্দুল আল জোবায়ের পেয়েছে ৫ হাজার টাকা। তৃতীয় আশরাফুল উলুম তাহফিজুল কুরআন মাদরাসার শিক্ষার্থী হাফেজ তকী উল্লাহ পেয়েছে ৪ হাজার টাকা। এছাড়া সনদপত্র ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। ৪র্থ থেকে ১০ম স্থান অর্জনকারী প্রত্যেকে নগদ দুই হাজার টাকা এবং ক্রেস্ট,সনদপত্র প্রদান করা হয়েছে। এছাড়া অংশগ্রহণকারী সকল হাফেজদের পুরষ্কার প্রদান করা হয়েছে।


প্রজন্ম মিরসরাইয়ের পরিচালক প্রফেসর ওমর ফারুক ও সাধারণ সম্পাদক রহিম উদ্দিনের সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি সাজেদুল করিম আসাদের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ আতাউর রহমান, মিরসরাই উপজেলা পরিষদেও সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ। অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বারইয়ারহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী, আবুতোরাব ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শফিকুল ইসলাম নিজামী, মিরসরাই লতিফিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা নিজাম উদ্দিন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রজন্ম মিরসরাইয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাহী পরিচালক ইউনুচ নূরী,পরিচালক নিয়াজ মোরশেদ নিপু প্রমুখ।
প্রজন্ম মিরসরাইয়ের অনন্য এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করে রিটাউন আপ্যারালস লিমিটেড।

 

আরো খবর