নৌকার মাঝি রুহেলসহ ৭ জনের মনোনয়ন সংগ্রহ

top Banner

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর (চট্টগ্রাম-১) মিরসরাই আসন থেকে সোমবার পর্যন্ত আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থীসহ ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সোমবার (২৭ নভেম্বর) দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিনের কাছ থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মাহবুব উর রহমান রুহেলের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া এসময় মিরসরাই উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিতি ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মিরসরাই আসনের সহকারী রিটার্নিং অফিসার ও মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন জানান, সোমবার বিকাল ৪টা পর্যন্ত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেল, সতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য গিয়াস উদ্দিন, ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শামসুল আলম চৌধুরী শামস, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ দলের প্রার্থী আব্দুল মন্নান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, আওয়ামীলীগ সমর্থক মো: মোস্তফা, বাংলাদেশ সুপ্রীম পার্টির প্রার্থী নুরুল করিম আফসার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি ভোটের তারিখ রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আপিল করা যাবে ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত। আপিল নিষ্পত্তি করতে হবে ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। আর প্রচার শেষ করতে হবে ভোটের ৪৮ ঘণ্টা আগে।

আরো খবর