নৌকার বৈঠা উঠলো রুহেলের হাতে

top Banner

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র (চট্টগ্রাম-১ মিরসরাই) আসনে দলীয় নৌকার টিকেট পেলেন পুত্র মাহবুব উর রহমান রুহেল। রোববার (২৬ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে চট্টগ্রাম-১ আসনে নৌকার মাঝির নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে গত ১৮ নভেম্বর দলীয় কার্যালয় থেকে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন রুহেল। ২০ নভেম্বর দুপুরে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সশরীরে উপস্থিত থেকে নিজের মেজ ছেলে রুহেলের দলীয় মনোনয়নপত্র জমা দেন।

এরই মধ্যদিয়ে দীর্ঘ ৫৪ বছর পর এ আসনে নৌকার মাঝি পরিবর্তন হয়েছে। ১৯৬৯ সাল থেকে অধ্যবদি এ আসনে ৭ বার আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন দলের সভাপতিমÐলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার অংশ না নেওয়ার সিদ্ধান্তে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মেজ ছেলে মাহবুব উর রহমান রুহেল।

এদিকে দলে নতুন নৌকার মাঝি পেয়ে উচ্ছ¡াসিত নেতা কর্মীরা। দলে দলে উপজেলার বিভিন্ন স্থানে মাঝিকে স্বাগতম জানিয়ে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ বের করছেন আনন্দ মিছিল।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন বলেন, আমাদের প্রিয় অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বয়সের কারণে এবার নির্বাচনে অংশ গ্রহণ করছেন না। তার সুযোগ্য পুত্র বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুব উর রহমান রুহেল ভাই দলীয় মনোনয়ন পাওয়ায় আমরা অনেক আনন্দিত। নতুন নেতৃত্বে দুর্বর গতিতে এগিয়ে যাবে মিরসরাই।

আরো খবর