এম রিদোয়ান কবির মেমোরিয়াল ট্রাস্টের ইফতার সামগ্রী পেল এক হাজার দুস্থ পরিবার

top Banner

 

সকালে ভোরের সূর্য উঠার সাথে সাথে বৃদ্ধ, নারী-পুরুষ, শিশুরা ভীড় জমিয়েছেন শামছুল আলম মাষ্টার বাড়িতে। বুধবার (১৩ মার্চ) প্রতিবছরের ন্যায় এবারও রমজানের ২য়দিন এলাকার হতদরিদ্র এক হাজার দুঃস্থ মানুষের মাঝে রমজানের ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। এম রিদোয়ান কবির মেমোরিয়াল ট্রাস্ট থেকে এসব সামগ্রী বিতরণ করা হয়।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মিরসরাই উপজেলার দরিদ্র মানুষের কষ্টের সীমা নেই। এসব ইফতার সামগ্রী পেয়ে সপ্তাহখানেক তাদের কষ্টের কিছুটা লাগব হবে বলে তারা আশা করেছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতি পরিবারকে তেল,চিড়া, ছোলা, চিনি ও মুড়ি বিতরণ করা হয়েছে।

ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমে মরহুম এম রিদোয়ান কবির মিয়াসাবের পিতা আলহাজ¦ মাস্টার শামছুল আলম, মরহুমের স্ত্রী ও সমাজসেবীকা রাশেদা আক্তার মুন্নী, মরহুমের ভাই মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এমরান উদ্দিন, মিরসরাই সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ইফতার সামগ্রী নিতে আসা খোরশেদ আলম বলেন, সন্তানরা কেউ আসলে দায়িত্ব নেয়না। এই বয়সে এসে কোনা কাজও করতে পারি না। মানুষের সহযোগিতায় দিন পার করছি। প্রতিবছর মরহুম রিদোয়ান কবির মিয়াসাবের বাড়িতে বিভিন্ন সময় চাল, ইফতার ও লুঙ্গি দেয়। তাই নিতে চলে আসি। তারা বিভিন্ন সময় টাকা দিয়ে সহযোগিতা করে।

উত্তর তালবাড়িয়া গ্রামের নুর জাহান বলেন, আমরা গরিব মানুষ কেউ আমাদের খবর রাখেনা। রিদোয়ান ভাইয়ের পরিবার সবসময় আমার খোঁজ খবর রাখে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে রমজানের ইফতার সামগ্রী অল্প অল্প নিয়েছি। আমি ইফতার সামগ্রী পেয়ে খুব খুশি। তাদের জন্য আল্লাহর কাছে দুহাত ভরে দোয়া করি।

 

জানা গেছে, ২০০৯ সালের (২৪ আগষ্ট) ২য় রমজান ঢাকা যাওয়ার পথে কুমিল্লার বুডিচং থানা এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা যান সমাজ সেবক, রাজনীতিবিদ মোহাম্মদ রিদোয়ান কবির মিয়াসাব। তিনি জীবদ্দশায় বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক ছিলেন। পরবর্তীতে তাঁর স্মৃতি রক্ষার্থে পরিবারের পক্ষ থেকে এম রিদোয়ান কবির মেমোরিয়াল ট্রাস্ট গঠন করা হয়। ট্রাস্ট থেকে নিয়মিত খাদ্য সামগ্রী বিতরণ প্রতিবছর অসহায় মানুষদের চিকিৎসা, গরিব পরিবারের মেয়ের বিয়েতে সহযোগিতা, গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ,দুই ঈদে অসহায় পরিবারকে ঈদ উপহার, অসচ্ছল দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখায় সহযোগিতা করাসহ নানা সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

আরো খবর